চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। আসন্ন টুর্নামেন্টটির এখনো মাস দুয়েকের বেশি সময় বাকি থাকলেও এরই মধ্যে দর্শকদের আগ্রহ তুঙ্গে। বিশ্বকাপ ঘিরে সমর্থকদের উন্মাদনার কথা মাথায় রেখেই নতুন করে বেশ কিছু ম্যাচের জন্য অতিরিক্ত টিকিট ছাড়ছে আইসিসি। 

আইসিসির ওয়েবসাইটে জানানো হয়েছে, বিশ্বকাপের সেমিফাইনালসহ ১৩টি ম্যাচের জন্য অতিরিক্ত টিকিট ছাড়া হচ্ছে। আগামী ১৯ মার্চ থেকে যা পাওয়া যাবে টিকিটস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ডট কম ওয়েবসাইটে। ১৩টি ম্যাচের মধ্যে রয়েছে দুই সেমিফাইনাল। এ ছাড়া বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচও আছে। আগামী ৭ জুন যুক্তরাষ্ট্রের ডালাসে লঙ্কানদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে টিম টাইগার্সের।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ–শ্রীলঙ্কার মুখোমুখি লড়াই মানেই যেন উত্তাপ ছড়ানো আবহ। সেই উত্তেজনার শুরুটা হয়েছিল নিদাহাস ট্রফির নাগিন ড্যান্স থেকে। দুই দলের মুখোমুখি লড়াই হয়ে যায় নাগিন ডার্বি। তাতে নতুন উপাদান যোগ হয়েছে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে। অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড–আউট এখন এই দ্বৈরথের নতুন উপাদান। দুই দলের ম্যাচের বাড়তি টিকিট বিক্রিও যেন সেটিই ইঙ্গিত করে। 

এদিকে, টিকিটের দামও জানিয়েছে আইসিসি। সর্বনিম্ন ৬ মার্কিন ডলারে পাওয়া যাবে ক্যারিবিয়ান অঞ্চলের ম্যাচের টিকিট আর যুক্তরাষ্ট্রে গুণতে হবে ৩৫ মার্কিন ডলার। টিকেটের সাথে প্রাইভেট স্যুট, ফুড স্টলসহ বিভিন্ন হসপিটালিটি প্যাকেজ কেনারও সুযোগ থাকছে দর্শকদের। 

টিকেটের অনলাইন ব্যালটের বিপরীতে ৩০ লাখেরও বেশি আবেদন পড়েছে বলে জানিয়েছেন, আইসিসির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসরে প্রথমবারের মতো খেলবে ২০ দল। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান অঞ্চল মিলিয়ে নয়টি ভেন্যুতে খেলা হবে মোট ৫৫টি ম্যাচ।

সাতটি ভেন্যুর ১৩টি ম্যাচের অতিরিক্ত টিকিট ছাড়া হবে

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো: প্রথম সেমিফাইনাল (২৬ জুন)

লডারহিল: পাকিস্তান-আয়ারল্যান্ড (১৬ জুন)

ডালাস: বাংলাদেশ-শ্রীলঙ্কা (৭জুন), নেদারল্যান্ডস- নেপাল( ৪ জুন), যুক্তরাষ্ট্র-পাকিস্তান (৬ জুন)

গায়ানা: দ্বিতীয় সেমিফাইনাল (২৭জুন)

বার্বাডোস: সুপার এইট, (সি১-এ১) (২০ জুন), (এ২-সি২) (২১ জুন), (এ২- বি১) (২৩ জুন)

নিউইয়র্ক: ভারত-আয়ারল্যান্ড (৫ জুন), ভারত- যুক্তরাষ্ট্র (১২ জুন)

অ্যান্টিগা: সুপার এইট, (এ২-ডি১) ( ১৯ জুন), (এ১-ডি২) (২২জুন)

এফআই