উদ্বোধনী জুটিতে দারুণ শুরুর পর তানভীর ইসলামের ঘূর্ণিতে ছন্দপতন ব্রাদার্স ইউনিয়নের। আবাহনী লিমিটেডের এই স্পিনারের তোপে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ফলাফল, আরেকটি সহজ জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

ফতুল্লায় ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মোসাদ্দেক হোসেনের আবাহনী। তানভীরের পাঁচ উইকেট শিকারের দিনে ৭১ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। সহজ লক্ষ্য তাড়ায় মাত্র ১২ দশমিক ৩ ওভারেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে আবাহনী। চলমান লিগে এ নিয়ে টানা চতুর্থ জয় বর্তমান চ্যাম্পিয়নদের। 

এর আগে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৪ ওভারে ৩৪ রান তুলে ফেলেছিল ব্রাদার্স। আব্বাস মুসা আলভিকে প্রথম শিকার বানিয়ে শুরু হয় তানভীর শো। অন্যপ্রান্তে দারুণ ব্যাটিং করা রহমতউল্লাহ আলিকে ফিরিয়ে বড় ধাক্কা দেন আলি ফাহাদ। ২৯ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩৫ রান করেন রহমতউল্লাহ।

ব্রাদার্সের ব্যাটিংয়ে মড়ক শুরু এরপরই। পরের ব্যাটাররা কেউই নূন্যতম প্রতিরোধ গড়তে পারেননি। তানভীর একাই তুলে নেন পাঁচ উইকেট। ৬ ওভার হাত ঘুরিয়ে ৩ মেইডেনে মাত্র ৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন এই স্পিনার। তাতে মাত্র ২১.৩ ওভারে অলআউট হয়ে যায় ব্রাদার্স। রহমতউল্লাহ বাদে ব্রাদার্সের কোনো ব্যাটারই দুই ডিজিটে যেতে পারেননি। 

সহজ টার্গেট তাড়ায় দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারায় আবাহনী। ৮ বলে ২ রান করে বিদায় নেন সাব্বির হোসেন।  আগ্রাসী ব্যাটিং করেন আরেক ওপেনার নাঈম শেখ। তবে তিনি ম্যাচ শেষ করতে পারেননি। নূরের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৩২ বলে নাইমের ব্যাট থেকে আসে ৩০ রান। ইনিংস সাজান ৩টি বাউন্ডারি ও ২ ছক্কায়। 

বাকি আনুষ্ঠানিকতা সারেন আফিফ হোসেন ও এনামুল হক বিজয়। ২৩ রানে অপরাজিত থাকেন আফিফ, আর বিজয় করেন ৭। মাত্র ১২.৩ ওভারেই ম্যাচ শেষ করে ফেলে আবাহনী। 

এফআই