ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারাতে বসেছিলেন ঋষভ পান্ত। প্রাণ নিয়ে ঝুঁকিতে পড়ার পর তার স্বাভাবিক অবস্থায় ফিরতে লেগে গেছে অনেকটা সময়। সেই কঠিন সময় পার করে অবশেষে কদিন আগেই সুস্থ হয়ে উঠেছিলেন। এবার চেনা আঙ্গিনা মাঠেও ফিরলেন। 

বাংলাদেশের বিপক্ষে সফর শেষ করেই ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পান্ত। মহাসড়কে রাস্তার ডিভাইডারে ধাক্কা খেয়ে পান্তের গাড়িতে আগুন লেগে গিয়েছিল। সংশয় ছিল তার জীবন নিয়েও। দুর্ঘটনার পর প্রথমে তাকে দেরাদুনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য মুম্বাইয়ে ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। তার মাথা, পিঠ এবং হাঁটুতে চোট ছিল। অস্ত্রোপচারও করানো হয়। সেখান থেকে দীর্ঘ পুনর্বাসন শেষে আবারও মাঠে ফিরলেন।

অবশ্য গাড়ি দুর্ঘটনার কথা মনেই করতে চাইছেন না পান্ত। পাঞ্জাব কিংসের বিপক্ষে টসের পরে তাকে প্রশ্ন করা হয় সেই দুর্ঘটনা নিয়ে। সেখান থেকে ফিরে আসা নিয়ে। জবাবে তিনি বলেন, ‘এই মুহূর্ত আমার কাছে খুব আবেগের। কিন্তু খুব বেশি ভাবছি না। দুর্ঘটনার কথা এখন মনে রাখতে চাই না। এতদিন পরে মাঠে নেমেছি। খেলা উপভোগ করতে চাই।’

গত মৌসুমে খেলতে পারেননি পান্ত। তার জায়গায় অধিনায়কত্ব করেছিলেন ডেভিড ওয়ার্নার। খুব একটা ভালো ফল হয়নি দিল্লির। প্রতিযোগিতার শেষ দিকে দিল্লিতে দু’একটি ম্যাচে খেলা দেখতে গিয়েছিলেন পান্ত। তখন অবশ্য ক্র্যাচ হাতে হাঁটতে হচ্ছিল তাকে। এবার পুরনো জায়গায় ফিরেছেন পান্ত। আরও একবার দিল্লির অধিনায়ক তিনি।

এদিকে, সর্বশেষ সিজনের কথাও খুব একটা ভাবতে রাজি নন পান্ত। তিনি বলেন, ‘গত মৌসুমে যা হওয়ার হয়ে গিয়েছে। সেই সব কথা এখন ভাবতে রাজি নই। এবার নতুন মৌসুম। আমরা ভালো করে প্রস্তুতি নিয়েছি। এবার ভালো ফল করতে চাই।’

এফআই