এক সপ্তাহ পরেও সানরাইজার্স হায়দরাবাদের স্কোয়াডে নেই শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গার নাম। বেশ প্রত্যাশা নিয়েই তাকে দলে টেনেছিল ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। তবে এখন পর্যন্ত দলের সঙ্গে যোগ দেননি হাসারাঙ্গা। বাংলাদেশের বিপক্ষে টেস্টে ফিরতে চেয়ে নিষেধাজ্ঞার কবলে পড়েছিলেন, এরপর থেকেই বাইশ গজে পা পড়েনি তার। 

এমনকি লঙ্কানদের সিরিজ চলাকালে আইপিএলেও আসছেন না তিনি। এই নিয়ে অবশ্য হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট খুব একটা চিন্তিত নয়। হাসারাঙ্গা খুব দ্রুতই কমলা শিবিরে যোগ দেবেন বলেই জানিয়েছেন তার ম্যানেজার। যদিও কবে নাগাদ যোগ দেবেন, তা নিশ্চিত করা হয়নি। তবে ‘হায়দরাবাদের সঙ্গে হাসারাঙ্গা অবশ্যই যোগ দেবেন’ বলে জানান লঙ্কান ক্রিকেটারের ম্যানেজার। 

২০২২ সালে ১০ কোটি ৭৫ লাখ রূপিতে হাসারাঙ্গাকে দলে নেয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরপর ২০২৩ সালেই তাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। সেবার তাকে কেনে হায়দরাবাদ, সেটাও মাত্র দেড় কোটি রূপিতে। এবারে বেশ অনেক বিদেশি ক্রিকেটারই কম মূল্যে দল পেয়ে নিজেদের আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। হাসারাঙ্গা সেই পথেই হাঁটছেন কি না, তা নিয়েও আছে প্রশ্ন। 

তবে অর্থের এই প্রসঙ্গকে উড়িয়ে দিয়েছেন হাসারাঙ্গার ম্যানেজার। তার দাবি, এমন কিছু চিন্তা করা পুরোপুরি ভুল, ‘যদি টাকাই একটা মূখ্য বিষয় হতো তবে আমরা ২ কোটির ভিত্তিমূল্যে নাম লেখাতে পারতাম। তাছাড়া যত কম ম্যাচ, তত কম টাকা। তাকে নিজের গোড়ালির যত্ন নিতে হবে। সে জাতীয় দলেরও অধিনায়ক।' 

সানরাইজার্স হায়দরাবাদের জন্য অবশ্য এটি লম্বা এবং অনিশ্চিত এক অপেক্ষা। লঙ্কান এই ক্রিকেটার কবে দলে যোগ দেবেন তার কোনো নিশ্চয়তা নেই। আর এই অবস্থায় তার কোনো বিকল্পও খুঁজতে পারছে না তারা। যদিও এই বিষয়ে তাদের কেউই এখন পর্যন্ত কোনো মন্তব্যই করেনি। 

হাসারাঙ্গার ম্যানেজারের ভাষ্য অনুযায়ী, আগামীকাল ৩১ মার্চ দুবাইয়ে বাম গোড়ালির চিকিৎসা নিতে যাবেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক। এরপরেই চিকিৎসকের সিদ্ধান্ত অনুযায়ী বলা যাবে কবে নাগাদ যোগ দেবেন সানরাইজার্স হায়দরাবাদে, ‘সে দলে যোগ দেবে নিশ্চিত। আইপিএলটা ও উপভোগ করতে চায়। আমরা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগাযোগ রাখছি।’ 

জেএ