গত মার্চে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। এই সফরে দুর্দান্ত পারফর্ম করেছেন কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের বিপক্ষে এমন পারফরম্যান্সে মার্চ মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন এই লঙ্কান অলরাউন্ডার। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

কামিন্দু বাংলাদেশের বিপক্ষে সিলেট টেস্টের দুই ইনিংসেই করেছিলেন সেঞ্চুরি। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৯২ রানে ছিলেন অপরাজিত। দ্বিতীয় ইনিংসে বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট। তবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খুব একটা ভালো করতে পারেননি।

মাসসেরার দৌড়ে কামিন্দুর প্রতিদ্বন্দ্বি নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডাইর।

গত মাসে নারী ক্রিকেটেও ব্যস্ত ছিল বাংলাদেশ। তবে এখানেও সঙ্গী ছিল ব্যর্থতা। অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সংস্করণেই হোয়াইটওয়াশ হয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এই সফরে অজিদের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন অ্যাশলে গার্ডনার।

বাংলাদেশ নারী দলের বিপক্ষে ওয়ানডেতে বল হাতে ৮ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ব্যাট হাতে দুই ইনিংসে ৫২ রান করেছেন গার্ডনার। তাতে মার্চ মাসের সেরার মনোনয়ন পেয়েছেন। যেখানে গার্ডনারের প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাইয়া বুশিয়েই ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার।

এইচজেএস