টানা জয়ে রীতিমত উড়ছিল রাজস্থান রয়্যালস। ব্যাটে-বলে এবারের আসরের শুরুটা দুর্দান্ত করেছিল সঞ্জু স্যামসনরা। তবে তাদের ফর্মের লাগাম টেনে ধরেছে গুজরাট টাইটান্স। দারুণ ব্যাট করেও এদিন দলকে জেতাতে পারেননি অধিনায়ক সঞ্জু। ম্যাচ শেষে আবার পেয়েছেন অন্যরকমের দুঃসংবাদ। 

মৌসুমের প্রথম ম্যাচ হারের দিনে নতুন করে আবার জরিমানাও দিতে হলো রাজস্থান রয়্যালসের এই অধিনায়ককে। মূলত স্লো ওভাররেটের জন্য তাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

গুজরাট টাইটান্সের বিপক্ষে এই ম্যাচে নির্ধারিত সময় শেষে খেলা গড়ানোয় রাজস্থান রয়্যালস অধিনায়ককে জরিমানা করা হয়েছে। আইপিএলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'আইপিএলের ন্যূনতম ওভার রেট সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের প্রথম অপরাধ হওয়ায় স্যামসনকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।'

এদিন জয়পুরে নিজেদের হোমভেন্যুতে নাটকীয় এক হারের সাক্ষী হতে হয়েছে রাজস্থান রয়্যালসে। টস হেরে আগে ব্যাট করে ১৯৬ রান সংগ্রহ করিয়েছিল রাজস্থান রয়্যালস। ৩ চার ও ৫ ছয়ে ৪৮ বলে দলীয় সর্বোচ্চ ৭৬ রান করেন রিয়ান পরাগ। স্যামসন ৭ চার ও ২ ছয়ে ৩৮ বলে করেন অপরাজিত ৬৮ রান।

পরে বোলিংয়ে নেমেও ভালো সূচনা করেছিল রাজস্থান দল। তবে গুজরাট অধিনায়ক শুভমান গিলের অর্ধশতকে ম্যাচে টিকে থাকে তারা। শেষ দিকে শাহরুখ খান, রশিদ খানদের ঝড়ো ইনিংসে ম্যাচ জয় তুলে নেয় গুজরাট। রশিদ খান ১১ বলে ২৪ রানে অপরাজিত থাকে। ইনিংসের শেষ বলে চার মেরে গুজরাটকে জয় এনে দেন এই আফগান তারকা। ফলে ৩ উইকেটের জয় পায় তারা।

এসএইচ/জেএ