প্রিয় তারকার জন্য কতকিছুই না করেন ভক্তরা। তবে কখনো কখনো সেটি মাত্রা ছাড়িয়ে যায়। এই যেমন এক ধোনি ভক্তের কাণ্ড হতবাক করেছে অনেককেই। মেয়েদের স্কুল ফি না দিয়ে ব্ল্যাকারের কাছ থেকে চড়া মূল্যে আইপিএলের টিকিট কিনেছেন। শুধু মাঠে বসে ধোনির খেলা দেখবেন বলে! 

ভারতে ধোনির জনপ্রিয়তা কতটা, সেটি দেখতে আইপিএলে চেন্নাই সুপার কিংসের ম্যাচের দিকে চোখ রাখলেই চলে। নিজেদের ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের ভেন্যু যেন হলুদ সমুদ্রে (চেন্নাইয়ের জার্সির রঙ হলুদ) পরিণত হয়। এর নেপথ্য কারণ একজনই। মহেন্দ্র সিং ধোনি। ভারতের সাবেক এই অধিনায়ককে দেখতে ভক্তদের পাগলামি নতুন করে বলার কিছু নেই। তবে সম্প্রতি এক ভক্তের অদ্ভুত ঘটনা সামনে এসেছে। যা হতবাক করেছে সবাইকে। 

এক ধোনি ভক্ত ৬৪ হাজার রুপি খরচ করে টিকিট কিনে স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েছিলেন। দেশটির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওই ভক্ত বলছিলেন, ‘আমি টিকিট পাইনি। কালোবাজারি থেকে টিকিট কিনতে হয় আমাকে। ৬৪ হাজার টাকার বিনিময়ে টিকিট কেটেছিলাম। তার জন্য মেয়েদের স্কুলের ফি দিতে পারিনি। কিন্তু আমরা একবার অন্তত ধোনির খেলা দেখতে চেয়েছিলাম। আমার তিন মেয়ে এবং আমি খুব খুশি।’

সেই ভক্তের মেয়ে বলেন, ‘আমার বাবা অনেক পরিশ্রম করেছেন এই টিকিটগুলো পেতে। ধোনিকে খেলতে দেখে আমরা খুব খুশি হয়েছিলাম।’ অবশ্য ভক্তের ধোনি-প্রীতির জন্য মেয়েদের স্কুলের ফি দিতে না পারার জন্য তাকেই ভর্ৎসনা করছেন নেটিজেনরা। কেউ বলছেন, ‘নির্বোধের মতো আচরণ করেছে লোকটা।’

আর একজন লিখেছেন, ‘ধোনিও এমন কথা শুনে হতাশ হবেন। ধোনির খেলা দেখে পয়সা খরচ না করে মেয়েদের স্কুলের ফি আগে দিন।’

অবশ্য ভদ্রলোকের চড়া মূল্যে টিকিট কিনে খেলা দেখতে যাওয়া স্বার্থক হয়েছে। যে ম্যাচটা তিনি দেখতে গিয়েছিলেন, সেটিতে বেশ দাপুটে জয় পেয়েছে চেন্নাই। কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে মুস্তাফিজরা। 

এফআই