চলমান আইপিএলে এখনও পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছেন মিচেল স্টার্ক। ২৫ ওভার বল করে ২৮৭ রান হজম করেছেন তিনি। নিয়েছেন মাত্র ৬টি উইকেট। এমন পারফরম্যান্সে সমালোচনার মুখে পড়েছেন মিচেল স্টার্ক। তবে খারাপ সময়ে এই অজি পেসার পাশে পাচ্ছেন কলকাতার মালিক পক্ষকে।

আজ সোমবার এক অনুষ্ঠানে কলকাতার প্রধান নির্বাহী (সিইও) ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, টাকা দিয়ে স্টার্কের প্রতিভা বিচার করা যায় না। ভেঙ্কি বলেছেন, 'স্টার্ক একজন তারকা। দারুণ ক্রিকেটার। আমরা ওর পেছনে বিনিয়োগ করা টাকার অঙ্ক কখনও দেখি না।'

'নিলামে অনেক কিছুই হতে পারে, যা ক্রিকেটারদের নিয়ন্ত্রণে থাকে না। কারও নিয়ন্ত্রণেই থাকে না। আমাদের মনে টিম ম্যানেজমেন্ট ওর মতো দক্ষ কোনো বোলার চেয়েছিল। আমরা সেটা এনে দিয়েছি।'-আরো যোগ করেন তিনি।

গতকাল কলকাতার বিপক্ষে শেষ ওভারে জয়ের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রয়োজন ছিল ২১ রান। হাতে ছিল মাত্র ২ উইকেট। প্রথম চার বলে মিচেল স্টার্ককে ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচ প্রায় বের করে নিয়েছিলেন। অনেকটা ভাগ্যের জোরেই জয় পেয়েছে কলকাতা। 

সেই ম্যাচে ৩ ওভারে ৫৫ রান দিয়েছেন স্টার্ক। এ নিয়ে ভেঙ্কি বলেছেনীয়'খেলায় উত্থান-পতন থাকবেই। অনেক বোলারকেই ছয় হজম করতে হয়। আবার অনেক সময় তারাই দলকে ম্যাচ জেতায়। স্টার্ক দলে আসায় আমরা খুবই খুশি।'

এইচজেএস