চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্লে অফের দৌড় থেকে এক প্রকার ছিটকেই গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গতকালের আগে টানা ৬ ম্যাচ হেরেছে দলটা। এমন পরিস্থিতিতে গতরাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয় কিছুটা স্বস্তি ফিরিয়েছে রয়্যাল শিবিরে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) হায়দরাবাদে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৬ রান করে বেঙ্গালুরু। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৭১ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা। ৩৫ রানের এই জয়ে ঘুরে দাঁড়িয়েছে ফাফ ডু প্লেসির দল।

ম্যাচ শেষে বেঙ্গালুরুর অধিনায়ক বলেন, 'এই জয় বড় এক স্বস্তি। যে অবস্থাতেই থাকি না কেন, ম্যাচ জিততে না পারলেও এটা প্রভাবিত করে, মানসিকতা ও আত্মবিশ্বাসে প্রভাব ফেলে। আজ রাতে কিছুটা আরামে ঘুমাতে পারব।'

বেঙ্গালুরু বেশ কিছু ম্যাচে হেরে একেবারের জয়ের দ্বারপ্রান্তে গিয়ে। কলকাতার বিপক্ষে তারা হেরেছে মাত্র ১ রানে। এর আগে হায়দরাবাদের মাঠে ২৮৮ রান তাড়া করতে নেমে ২৬২ রান তুলে ফেলেছিল তারা। এই হারগুলো বেশ পোড়াচ্ছিল দলটিকে। ডু প্লেসির বিশ্বাস এই ম্যাচে জয় আত্মবিশ্বাস বাড়াবে তার দলের।

তিনি বলেন, 'আগের দুই ম্যাচে আমরা দারুণ লড়াই করেছি। হায়দরাবাদ ম্যাচটি ছিল ২৭০ রানের বেশি লক্ষ্যের এবং আমরা ২৬০ পর্যন্ত করতে পেরেছি। এরপর কলকাতা ম্যাচেও ভালো খেলেছি, স্রেফ ১ রানে হেরেছি। আমরা রেকর্ড রান প্রায় তাড়া করেই ফেলেছিলাম। কয়েকটি ম্যাচে আমরা জয়ের কাছাকাছি ছিলাম, কিন্তু দলে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হলে জয় দরকার।'

এইচজেএস