লম্বা সময় ধরে কোনো আইসিসি ইভেন্টে শিরোপা পাচ্ছে না ভারত। রোহিত শর্মা-বিরাট কোহলির মতো গ্রেটরা আছেন ক্যারিয়ারের সায়াহ্নে। তাদের নিয়েই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যাচ্ছে ভারত। যেখানে নেতা হিসেবে আছেন রোহিত। এবারের শিরোপাটা রোহিতের হাতেই দেখতে চান ভারতের সাবকে ক্রিকেটার যুবরাজ সিং।

যুবরাজের বিশ্বাস রোহিতের অধীনে ২০১১ সালের পর আবার বিশ্বকাপ জিতবে ভারত। আইসিসির সঙ্গে আলাপকালে যুবরাজ বলেছেন,  ‘সত্যি আমি রোহিত শর্মাকে একটি বিশ্বকাপ ট্রফি এবং একটি বিশ্বকাপ পদকসহ দেখতে চাই। সত্যিকার অর্থেই সে এটার প্রাপ্য।’

‘(রোহিতের উপস্থিতি) খুব গুরুত্বপূর্ণ হবে। আমাদের সত্যি ভালো একজন অধিনায়ক দরকার। দরকার একজন বুদ্ধিদীপ্ত অধিনায়ক, যে কি না চাপের মধ্যেও সিদ্ধান্ত নিতে পারে। রোহিত সে রকমই একজন।’-যোগ করেন যুবরাজ।

রোহিতের অধিনায়কত্ব নিয়ে যুবরাজ বলেছেন, ‘আমাদের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হেরে যাওয়া ম্যাচে সে অধিনায়ক ছিল। সে পাঁচটি (অধিনায়ক হিসেবে) আইপিএল ট্রফি জিতেছে। ভারতকে নেতৃত্ব দেওয়ার জন্য তার মতো একজনকেই প্রয়োজন।’

‘যে যত সাফল্যই পাক না কেন, ব্যক্তি হিসেবে বদলাবে না। এটাই রোহিত শর্মার সৌন্দর্য। সে মজাপ্রিয় মানুষ, সব সময় দলের সবার সঙ্গে মজা করে। মাঠে অনেক ভালো একজন নেতা এবং ক্রিকেটে আমার অন্যতম কাছের বন্ধু।’-যোগ করেন যুবরাজ।

এইচজেএস