আইপিএল বন্ধ হয়ে গিয়েছে মাঝপথে। জৈব সুরক্ষা বলয় ভেঙে আইপিএলে করোনা আঘাত হানার পরই আসে এমন সিদ্ধান্ত। এরপর শুরু হয় বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরার তোড়জোড়। মঙ্গলবার আইপিএল স্থগিত হলেও আজ (বৃহস্পতিবার) দেশে ফিরেছেন আইপিএল খেলা দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। 

বৃহস্পতিবার বিকেলে চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই দুই তারকা ক্রিকেটার। তবে দেশে ফিরে কোয়ারেন্টাইনে কোনো ছাড় পাচ্ছেন না সাকিব ও মুস্তাফিজ। সবার মতো তাদেরও ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকার কথা ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

রাজধানীর বিলাস বহুল হোটেলে কোয়ারেন্টাইনে থাকবেন সাকিব ও মুস্তাফিজ। সাকিব ফোর পয়েন্টস বাই শেরাটনে ও মুস্তাফিজুর রহমান কোয়ারেন্টাইনে থাকবেন সোনারগাঁও হোটেলে। বিমানবন্দর থেকে সরাসরি তারা এই হোটেলে যাচ্ছেন বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন বিসিবির লজিস্টিক ম্যানেজার ওয়াসিম খান। 

তিনি বলেন, ‘সাকিব ও মুস্তাফিজ দেশে ফিরেছে। মুস্তাফিজ ও তার স্ত্রী হোটেল সোনারগাঁও ও সাকিব কোয়ারেন্টাইনে থাকবেন ফোর পয়েন্টস বাই শেরাটনে।’

একের পর এক ক্রিকেটার ও স্টাফ করোনায় আক্রান্ত হতে থাকলে গত মঙ্গলবার স্থগিত হয়ে যায় আইপিএল। এরপরই সাকিব-মুস্তাফিজের ফেরা নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। করোনায় বিধ্বস্ত ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধ। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে ফিরলেন তারা।

দুজন ভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে খেললেও একই ফ্লাইটে ফিরেছেন দু'জন। সাকিব-মুস্তাফিজের ফেরার খরচের কিছু অংশ বহন করছে দুজনের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। 

এমএইচ/এটি