দুশ্চিন্তা পিছু ছাড়ছেই না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে যাওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। এই ফ্রাঞ্চাইজি লিগ স্থগিতের পর দেশেও ফেরা হচ্ছে না। কারণ ভারত থেকে করোনার এই দুঃসময়ে নিজ দেশে ফেরার সুযোগ নেই। ভারত-অস্ট্রেলিয়ার বিমান যোগাযোগ বন্ধ থাকায় দেশে ফিরতে পারেননি অস্ট্রেলিয়ানরা। মালদ্বীপ হয়ে প্রিয়জনের কাছে ফিরতে অপেক্ষায় স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নাররা। 

কিন্তু এরমধ্যে এবার অন্যরকম এক অভিজ্ঞতা হলো। বিকট এক শব্দে তাদের ঘুম ভাঙল। আতঙ্কিত ওয়ার্নাররা এরপরই জানতে পারেন-ভারত মহাসাগরে চীনের একটি রকেট ভেঙে পড়েছে! মালদ্বীপের যে জায়গায় তারা রয়েছেন, তার খুব কাছেই এমন ঘটনা ঘটল। বলা যায়, খুব অল্পের জন্যই রক্ষা পেয়েছেন অজি ক্রিকেটাররা! তাইতো একদিন কেটে গেলেও আতঙ্ক কাটেনি তাদের।

মহাশূন্যের উদ্দেশ্যে একটি রকেট পাঠিয়েছিল চীন। কিন্তু সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ে ভারত মহাসাগরে। এখন তার পাশে মালদ্বীপে কোয়ারেন্টাইনে আছেন ওয়ার্নার-স্মিথরা। এই পালা শেষ হলেই দেশে ফেরার ছাড়পত্র মিলবে।

আইপিএল খেলা ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, ধারাভাষ্যকারসহ মোট ৩৭ জন অস্ট্রেলিয়ান রয়েছেন মালদ্বীপে। নিভৃতবাসে সময় কাটছে তাদের। এই পালা শেষে করোনা নেগেটিভ হলেই ফিরতে পারবেন নিজ দেশে।

এটি