প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও টস জিতেছে জিম্বাবুয়ে। আগের দুই ম্যাচের মতো এই ম্যাচেও তারা নিয়েছে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত। রোববার হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। 

আগের দুই ম্যাচে একটি করে ম্যাচ জিতেছে দুই দল। এই ম্যাচটি তাই অনেকটা অঘোষিত ফাইনালের মতো।  যেখানে টস ভাগ্যটা সহায় হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। 

আগের দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসানের জায়গায় একাদশে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। নাসুমের টি-টোয়েন্টি অভিষেক গত মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে। 

ইনজুরির কারণে আগের ম্যাচের মতোই একাদশে নেই লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান।

এদিকে পরিবর্তন নেই জিম্বাবুয়ের জয়ী একাদশটাই ধরে রেখেছে জিম্বাবুয়ে। শেষ ম্যাচের একাদশটাই নিয়ে নামছে স্বাগতিকরা।

বাংলাদেশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে: রেজিস চাকাবভা (উইকেটরক্ষক), মিল্টন শুম্বা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েসলি মাধেভ্রে, ডিওন মায়ের্স, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, লুক জঙ্গে, ব্লেসিং মুজারাবানি, ওয়েলিংটন মাসাকাদজা

এমএইচ/এটি