আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের তারকা পেসার জফরা আর্চার। ডান হাতের কনুইয়ের চোটে চলতি বছর আর ক্রিকেটে ফেরা হচ্ছে না তার। ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে যাচ্ছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। 

মাঠে ফিরলেও শুধু সাদা বলের ক্রিকেটে শুরুর দিকে চালিয়ে যেতে হবে আর্চারকে। চলতি বছরের শুরুর দিকে ভারত সফর থেকে দেশে ফিরতে হয় তাকে। এরপর এবারের আইপিএলেও খেলতে পারেননি এই পেসার। 

অস্ত্রোপাচারের পর কয়েক সপ্তাহ আগে কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে মাঠে ফেরেন আর্চার। তবে অস্বস্তি অনুভব করলে স্ক্যান করা হয়। সেখানেই জানা যায় ২০২০ সালে দক্ষিণ আফ্রিকা সফরে পাওয়া তার পুরোনো চিড় এখনো আছে। এরপরই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজে খেলতে পারবেন না আর্চার।
 
তার খেলতে না পারাটা ইংল্যান্ডের জন্য বড় ক্ষতি বলে মনে করছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। বিবিসিকে তিনি বলেছেন, ‘এটা অনেক বড় খবর ও তার জন্য দুশ্চিন্তার। ইংল্যান্ডের সেরা পরিকল্পনাটাই আছে বিশ্রাম, বদলি ও প্রস্তুতি নিয়ে তাদের ফিট হিসেবে অস্ট্রেলিয়ায় নেওয়ার।’

এমএইচ/এটি