মালিকের জুতোর স্পাইকে আটকে ছিল কাঁটাচামচটি/সংগৃহীত

শোয়েব মালিক এখন খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। ব্যাট-বল হাতে সময়টা তেমন ভালো কাটছে না তার। তবে তা না হলেও তিনি আলোচনায় এলেন ভিন্ন কারণে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এক ম্যাচে তিনি ব্যাট করলেন জুতোয় কাঁটাচামচ নিয়ে!  

শুনতে অবাক লাগলেও এমনটিই ঘটেছে সিপিএলে। ক্রিকেটের ইতিহাসে একেবারে নজিরবিহীন ঘটনাই ঘটেছে সেখানে। সিপিএলে গায়না অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে ব্যাট করছিলেন শোয়েব মালিক। সেই ব্যাটিংয়ের সময়ে হঠাৎই স্ট্যাম্প ক্যামে ধরা পড়ে যায় বিষয়টি, শোয়েবের জুতোর তলায় দেখা যায় একটি কাঁটা চামচ।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সরাসরি সম্প্রচারে সেই দৃশ্য ধরা পড়ে প্রথমে। শুরুতে অবশ্য মালিক নিজেও তা বুঝতে পারেননি। ড্রেসিংরুমে খাবার খেতে গিয়ে কখন যে এই কাটাঁচামচটি আটকে গিয়েছিল টের পাননি। পরে অবশ্য টের পেয়ে যান তিনি, জুতোর তলায় লেগে আছে কাঁটাচামচ। সঙ্গে সঙ্গে বুটের স্পাইকে লেগে থাকা থেকে কাটাঁচামচটি বের করে দেন শোয়েব।

তার দল গায়নার লড়াইটা এদিন ছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে। শোয়েব ১২ বলে ৫ রান করে আউট হন এদিন। দলও হেরেছে ছয় উইকেটের বড় ব্যবধানে। তিন ম্যাচের দুটিতে হেরে শোয়েব মালিকের গায়ানা এখন আছে বিপাকে।

এনইউ/এটি