কার গায়ে উঠবে লিওনেল মেসির ১০ নম্বর জার্সি? ২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনা ছেড়ে চলে যাওয়ার পর থেকেই বিষয়টি ছিল আলোচনায়। প্রথমে শোনা যাচ্ছিল, ফিলিপে কৌতিনিওর গায়ে উঠবে ১০ নম্বর জার্সি। কিন্তু সেটি হয়নি। গেতাফের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে তার জার্সি নম্বর ছিল ১৪। 

অবশেষে শেষ হলো সব জল্পনা-কল্পনা। বার্সেলোনায় ‘নতুন মেসি’ হচ্ছেন স্পেনের ফুটবলার আনসু ফাতি। তার গায়ে উঠবে মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি। 

একটি ভিডিও পোস্ট করে তারা। যেখানে দেখা যায়, ফাতির দিকে ছুঁড়ে দেওয়া হচ্ছে ১০ নম্বর জার্সি। ক্যাপশনে বার্সেলোনা লিখেছে, ‘আমাদের নতুন নম্বর টেন, লা মাসিয়ার তৈরি।’

এর আগে নানা নাটকীয়তার পর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেন মেসি। তার উত্তরসূরি হিসেবে বার্সেলোনা কাকে বেছে নেয়, সেটিই ছিল প্রশ্ন। এবার মিলল উত্তর।

যদিও ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে মাঠে নামতে পারছেন না ফাতি। তবে কয়েক দিন আগে অনুশীলনে ফিরেছেন এই তরুণ ফুটবলার। শিগগিরই হয়তো মাঠেও নামবেন তিনি, বার্সার ‘নম্বর টেনে’র ভারটা কাঁধে নিয়েই নামতে হবে তাকে। 

এমএইচ/এটি