আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় সীমিত ওভারের ক্রিকেটে আসছে বড় রদবদল। এমনটাই শোনা গিয়েছিল কিছুদিন আগে। কিন্তু এমন খবর কেবল গুঞ্জন বলছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি রাজিব শুক্লা। কোহলির পরিবর্তে রোহিত আসবেন এমন খবরে মোটেও খুশি নন এই বিসিসিআই কর্মকর্তা।

সম্প্রতি সময়টা ভালো যাচ্ছে না বিরাট কোহলির। প্রায় দুই বছর ধরে ভারতীয় অধিনায়কের ব্যাটিংয়ে সেঞ্চুরির দেখা মিলছে না। টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে অবনমন হয়ে বিরাট এখন ছয় নম্বরে। অন্যদিকে তার সতীর্থ রোহিত শর্মা ৩০ রেটিং পয়েন্ট বেশি নিয়ে ৫ নম্বরে অবস্থান করছেন।

কোহলির পরিবর্তে রোহিত হবেন ভারতীয় অধিনায়ক, এমন গুঞ্জন ছিল বহু দিন ধরে। কিন্তু গত কয়েকদিন আগে ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টের পর এই গুঞ্জন আরও জোরালো হয়।

এনিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বিসিসিআই সহ সভাপতি রাজিব শুক্লা বলেন, ‘এই খবরটি সত্য নয়, এমন কোনো পরিকল্পনা ক্রিকেট বোর্ডের নেই। এই গুঞ্জনের কোনো ভিত্তি নেই। আমাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন এইসব ভবিষ্যৎবাণীর কোনো মানে নেই। অধিনায়ক পরিবর্তন করার ব্যাপারে আমাদের কোনো পরিকল্পনা নেই।’

ইতোমধ্যে ভারতীয় দল আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। যেখানে রোহিত শর্মার আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের আধিক্য বেশি। স্কোয়াড ঘোষণার পর অধিনায়ক বদলের গুঞ্জন আবারও তীব্র হয়। কিন্তু রাজিব শুক্লা সব ধরনের গুঞ্জন উড়িয়ে দিলেন।

আগামী ১৭ অক্টোবর ওমান ও আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৪শে অক্টোবর ভারত তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। 

এমএফ/এমএইচ