করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনেকটা নির্লিপ্ত হয়ে পড়ে। আন্তর্জাতিক বা ঘরোয়া ক্রিকেট, দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা আনে বিসিবি। দীর্ঘদিন পর মিরপুরে সেই চিরচেনা আমেজ। স্লোগানে, স্লোগানে মুখরিত পুরো শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গণ। তবে এটি বাংলাদেশ দলের কোন ম্যাচকে ঘিরে নয়। এই আনন্দ-উৎসবের পুরোটাই চলতি বিসিবি পরিচালনা পর্ষদ নির্বাচনকে কেন্দ্র করে।

আজ ৬ অক্টোবর শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা নির্বাচনের ভোটগ্রগণ। সকাল ১০টায় শুরু হয়ে এই প্রক্রিয়া চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটগ্রাগণ শেষে আজই জানা যাবে ব্যালটের লড়াইয়ে কে কাকে পরাজিত করলেন। কারা হচ্ছেন বিসিবির পরবর্তী পরিচালক।

নির্বাচন উপলক্ষে কাউন্সিল প্রার্থীদের শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত হয়েছেন ভোট কেন্দ্রে। বিভিন্ন প্রার্থীর নাম উল্লেখ করে স্লোগান দিচ্ছেন তারা। প্রার্থীদেরও দেখা যাচ্ছে হাসিমুখে। প্রতিদ্বন্দ্বী হলেও সবাই বেশ খোশমেজাজ আড্ডা দিচ্ছেন। কাউন্সিলরা আসছেন, নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে শুভেচ্ছা বিনিময় করে বিদায় নিচ্ছেন।

ভোট দিতে আসা কাউন্সিলদের শেষ মুহূর্তের দৃষ্টি আকর্ষণে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সেজেছে প্রার্থীদের ব্যানার-ফ্যাস্টুনে। ২৩টি পরিচালক পদের বিপরীতে এবার ভোট হচ্ছে ১৪টি পদের জন্য। 

যদিও ঢাকা বিভাগের ২টি পদের বিপরীতে চারজন প্রার্থীর মধ্যে বাকি দুই প্রার্থী সময়সীমার পর নির্বাচন থেকে নিজেদের গুঁটিয়ে নেওয়ায় নিয়মতান্ত্রিকভাবে সেখানেও পড়বে ব্যালটের ছাপ। বাকি ৭ পরিচালক নিজেদের বিভাগে প্রতিদ্বন্দ্বী না পাওয়ায় আগেই নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের আগের রাতে ক্যাটাগরি-২ (ঢাকা মেট্রোপলিটন ক্রিকেট ক্লাব) থেকে সরে দাঁড়িয়েছেন মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের কাউন্সিলর মাসুদুজ্জামান। মাসুদুজ্জামান সরে দাঁড়ানোতে ক্লাব ক্যাটাগরির ১২ পরিচালক পদের জন্য প্রার্থী এখন ১৫ জন।

টিআইএস/এমএইচ/এটি