ক্লাব ব্রুগাকে পেয়ে রীতিমতো গোল উৎসবে মাতলো ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে দুই গোল দেওয়ার পর দ্বিতীয়ার্ধে দিলো আরও তিন গোল। তাতে ৫-১ গোলের জয় পেয়েছে ইংলিশ লিগ চ্যাম্পিয়নরা। একই রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পাঁচ গোলের রোমাঞ্চের ম্যাচে জিতেছে লিভারপুল।

অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটেই লিভারপুলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তিনজনকে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন তিনি। এর পাঁচ মিনিট পরই কেইতা গোল করে ফের এগিয়ে দেন লিভারপুলকে। 

দুই গোলে পিছিয়ে পড়া অ্যাটলেটিকোকে ম্যাচে ফেরান গ্রিজম্যান। ২০তম মিনিটে কোকের নিচু শটে কাছ থেকে টোকা দিয়ে গোল করেন তিনি। চার মিনিট পরই জোয়াও ফিলিক্সের কাছ থেকে বল পেয়ে ব্যবধান আরও কমান ফরাসি ফুটবলার। কিন্তু দ্বিতীয়ার্ধে আবার এই গ্রিজম্যানই বিপদে ফেলেন অ্যাটলেটিকোকে। 

৫২ মিনিটে বলের নিয়ন্ত্রণ নিতে রবার্তো ফিরমোনের মুখে পা লাগান অনেক উঁচুতে। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ৭৮তম মিনিটে দিয়োগো জটা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় লিভারপুল। গোল করে দলকে জেতান সালাহ। 

সবগুলো ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। গ্রুপের আরেক ম্যাচে পোর্তো ঘরের মাঠে ১-০ গোলে হারিয়েছে এসি মিলানকে। পোর্তো আর অ্যাটলেটিকো দুই দলের পয়েন্টই সমান ৪, দুইয়ে পোর্তো। এখনও কোনো পয়েন্ট না পাওয়া মিলান সবার শেষে।

সিটির জয়ের ম্যাচে জোড়া গোল করেন রিয়াদ মাহরেজ। এছাড়া একটি করে গোল করেন জোয়াও কানসেলো, কাইল ওয়াকার ও কোল পালমার। 

এমএইচ