১১ ম্যাচ পর সাকিবের ছক্কা/টুইটার

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার মার। সেই টি-টোয়েন্টি ক্রিকেটেই কিনা দলের প্রাণভোমরা সাকিব আল হাসান যেন ছক্কা মারতেই ভুলে গিয়েছিলেন! জিম্বাবুয়ে সিরিজে পেয়েছিলেন শেষ ছক্কা, এর দুটো সিরিজ চলে গেছে, সাকিব খেলেছেন ১১টি ম্যাচ। এ সময় আর ছক্কা পাননি তিনি। সে খরা ঘুচল আজ, পাপুয়া নিউ গিনির বিপক্ষে।

বাংলাদেশের হোম অফ ক্রিকেট মিরপুরে সর্বশেষ নয় ম্যাচে একটিও ছক্কা হাঁকাতে পারেননি সময়ের সেরা এই অলরাউন্ডার। এরপর ওমানের মাটিতে বিশ্বকাপে আরও দুটো ম্যাচ খেলেছেন, ছক্কা পাননি। অবশেষে আজ পাপুয়া নিউ গিনির বিপক্ষে তার ব্যাট থেকে এলো ছক্কা।
 
আজ আসাদ ভালার দলের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাচের চতুর্থ ওভারে ওভার বাউন্ডারির দেখা পান সাকিব। আজকের এই ম্যাচটিতে বিশ্বকাপের পরবর্তী পর্বে যাওয়ার জন্য জয়ের বিকল্প নেই। দেশের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচেই এই অল রাউন্ডারের ব্যাট হাসে। সেখানেই সাকিব থামেননি, এরপর আরও একটা ছক্কা এসেছে তার ব্যাট থেকে।

শেষ ম্যাচে ওমানের বিপক্ষে ব্যাট-বল হাতে জ্বলে উঠেন সাকিব। যার জন্য ম্যাচ সেরার পুরুস্কার ও পান তিনি। পাপুয়া নিউ গিনির বিপক্ষে তো বটেই, গোটা বিশ্বকাপেই তো সাকিবের উপর ভক্তদের আস্থাটা একটু বেশিই। 

প্রতিবেদন লেখার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ৮৯ রান। সাকিব ৩৮ রানে ব্যাট করছেন। সঙ্গে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, এখন পর্যন্ত তার সংগ্রহ আট বলে ১৪।
 
এমএফ/এনইউ