চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট-বলের লড়াইটা জমেছে বেশ। দারুণ উত্তেজনার খেলা টি-টোয়েন্টির এই বিশ্বমঞ্চে নিজে দেশের খেলা মাঠে গিয়ে উপভোগ করতে চান অনেক সমর্থকই। তবে কখনো কখনো এই আবেগ হয়ে উঠতে পারে বিপত্তির কারণ। তেমনটাই ঘটেছে গতকাল। হাজার হাজার আফগান সমর্থক বিনা টিকিটে মাঠে প্রবেশের চেষ্টা চালিয়েছেন।

গতকাল রাত আটটায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই প্রতিবেশি দেশ পাকিস্তান ও আফগানিস্তান। দুই দেশই এবার বিশ্বকাপে এসেছে নিজেদের প্রমাণ করার মিশন নিয়ে। উঠতি আফগানরা নিজেদের বড় দল প্রমাণ করতে মরিয়া। 

অন্যদিকে নিউজিল্যান্ডের ম্যাচ না খেলে ফিরে আসাটা যেন আহত বাঘে পরিণত করেছে পাকিস্তানকে। এসকল আবেগ ছুঁয়ে গেছে সমর্থকদেরও। তাইতো গতকালকের খেলায় ছিল সমর্থকদের উপচে পড়া ভিড়। তবে টিকিট পেয়েও মাঠে প্রবেশ করতে পারেননি অনেক দর্শক।

তবে জোরপূর্বক মাঠে প্রবেশের চেষ্টা করা সমর্থকদের উদ্দেশ্যে আফগান অধিনায়ক মোহাম্মাদ নবী বলেন, ‘অনুগ্রহ করে টিকিট কিনে মাঠে আসুন। এমনটা আর করবেন না। এটা ভাল নয়।’

এদিকে টিকিট কেটেও মাঠে ঢুকতে না পারা সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছে আইসিসি। এক বার্তায় তারা জানায়, ‘বৈধভাবে টিকিট কেটেও মাঠে প্রবেশ করতে না পারা সমর্থকদের কাছে আইসিসি, বিসিসিআই এবং ইসিবি(এমিরেটস ক্রিকেট বোর্ড) ক্ষমা প্রার্থনা করছে।’

এআইএ