রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোটার্স ইউনিটি (ডিআরইউ)। রিপোর্টারদের পেশাগত স্বীকৃতির জন্য প্রতি বছর বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড আয়োজন করে সংগঠনটি। এবার এই পুরস্কারের পৃষ্ঠপোষক ছিল মোবাইল ফাইনানসিয়াল প্রতিষ্ঠান নগদ। 

২৬ অক্টোবর বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারজয়ী ২২ জন রিপোর্টার, বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডের জুরি ও বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকবৃন্দকে নগদ তাদের শুভেচ্ছা দূত জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎতের আয়োজন করে। রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা তামিমের সঙ্গে আড্ডা দেন। অনুষ্ঠান স্থলে ছোট্ট ক্রিকেট মঞ্চও ছিল। তামিম আমন্ত্রিত অতিথিদের করা বলে কখনো ব্যাট করেছেন আবার তামিমের বলে ব্যাট করেছেন অতিথিরা। 

তামিমের সঙ্গে ব্যাট বলের খেলায় মেতেছিলেন বয়োজ্যেষ্ঠ সাংবাদিক জাতীয় প্রেসক্লাবের একাধিকবারের সভাপতি রিয়াজউদ্দিন আহমেদ, ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডের জুরি বোর্ডের চেয়ারম্যান শাজাহান সরদার, জুরি বোর্ডের সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ, দেশের শীর্ষ অনলাইন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকারসহ আরও অনেক শীর্ষ গণমাধ্যম ব্যক্তিত্ব। 

তামিমের সঙ্গে ব্যাট বলের লড়াইয়ে নেমেছিলেন পুরস্কারজয়ী নারী রিপোর্টাররাও। আঙুলে ব্যথা থাকায় তামিম ব্যাটিংয়ের চেয়ে বোলিংই বেশি করেছেন। দেশের অন্যতম সেরা ব্যাটসম্যানকে কাছে পেয়ে অনেকে ব্যাটিংয়ের টিপসও নিয়েছেন । 

এই পর্ব শেষ হওয়ার পর তামিমের হাত থেকে শুভেচ্ছা স্মারক নেন আমন্ত্রণিত অতিথিরা। স্মারকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো সম্বলিত তামিমের স্বাক্ষর করা ছোট একটি ব্যাট। শুভেচ্ছা স্মারক প্রদানের পর তামিম সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘এখানে এসে আসলে খুব ভালো লাগছে। দেশের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা সেরা রিপোর্টারদের এক মঞ্চে দেখতে পাচ্ছি। আমাদের সবার প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাবে।’ 

ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডের জুরি বোর্ডের প্রধান শাজাহান সরদার নগদ ও তামিমকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘নগদ খুব সুন্দর আয়োজন করেছে। আমি নগদ কতৃপক্ষকে অনুরোধ করব যেন ডিআরইউয়ের সঙ্গে দীর্ঘ মেয়াদে রিপোর্টিং অ্যাওয়ার্ডের চুক্তি করে। পাশাপাশি তামিমকে অনুরোধ করব সামনে ডিআরইউ ক্রিকেট টুর্নামেন্ট রয়েছে। সেই টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য।’ 

‘তামিম মিটস দ্য বেস্টস অ্যাট নগদ’ এই অনুষ্ঠানে সঞ্চালনা করেন নগদের হেড অফ কমিউনিকেশন সজল জাহিদ। তিনি নিজেও আগে সাংবাদিকতা করেছেন। রিপোর্টার হিসেবে তিনিও ডিআরইউ বেস্ট রিপোর্টার অ্যাওয়ার্ড পেয়েছিলেন। এখন যোগাযোগ কর্মকর্তা হিসেবে কাজ করছেন। 

এজেড/এমএইচ