সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে বড় রানের পাহাড়ে চাপা দিয়েছিল আফগানিস্তান। সেই চাপে পিষ্ট হয়েই স্কটিশরা হাতে ১৩০ রানে। তবে নামিবিয়ার বিপক্ষে অবশ্য সে ‘পাহাড়’ তুলে দিতে পারেনি আফগানরা। প্রথমে ব্যাট করে তুলতে পেরেছে ১৬০ রান, নামিবিয়ার সামনে জয়ের লক্ষ্যটা তাই ১৬১ রানের।

আবুধাবিতে চলমান এই ম্যাচের টসে জেতে আফগানরা। হজরতউল্লাহ জাজাই আর মোহাম্মদ শেহজাদের ঝড়ে পাওয়ার প্লেতেই দলটি তুলে ফেলে ৫০ রান। 

তবে পাওয়ার প্লে শেষেই ফেরেন জাজাই। এর কিছু পরে রহমানুল্লাহ গুরবাজকেও ফেরায় নামিবিয়া। তাতেই আফগানদের রানের গতিটা যায় কমে।

ওপেনার শাহজাদ অবশ্য ঠায় দাঁড়িয়ে শাসাচ্ছিলেন নামিবিয়ার বোলারদের। পঞ্চাশের আগেই তাকে থামান ট্রাম্পেলম্যান। বিদায়ের আগে ৪৫ রান করে অবশ্য আফগানদের দিয়ে যান বড় রানের দিশা।

এরপর নাজিবুল্লাহ জাদরানও উল্লেখযোগ্য কিছু করতে পারেননি, ফিরেছেন তার আগেই। ফলে আফগানরা পড়ে দারুণ বিপদেই। এরপর অধিনায়ক মোহাম্মদ নবী আর আসগর আফগানের জুটিতে লড়াইয়ে ফেরে আফগানরা। ১৯তম ওভারের শেষ বলে ফেরার আগে তিনি করে ফেলেন ২৩ বলে ৩১ রান। তিনি ফিরলেও নবী ঠিকই ফিরেছেন ইনিংস শেষ করে। করেছেন ১৭ বলে ৩২ রান। তাতেই প্রতিপক্ষকে ১৬১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় আফগানিস্তান।

এনইউ