এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা স্বপ্নের মতো কাটছে পাকিস্তানের। ভারতকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শুরু করে পাকিস্তান। এরপর একে একে হারায় নিউজিল্যান্ড, আফগানিস্তান ও নামিবিয়াকে। 

মঙ্গলবার নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেছে পাকিস্তান। প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচবার সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল তারা।

২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স আপ হয় পাকিস্তান। এরপর ২০০৯ সালে দ্বিতীয় আসরের শিরোপা জেতে দেশটি। তারপর আরও তিনবার এই টুর্নামেন্টের সেমিফাইনাল অবধি পৌঁছেছে তারা। 

মঙ্গলবার শারজাহতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে উড়ন্ত শুরু এনে দেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। নির্ধারিত ২০ ওভারে কেবল ২ উইকেট হারিয়ে ১৮৯ রান করে পাকিস্তান।

জবাব দিতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় নামিবিয়া। ৮ রানেই তারা হারায় ওপেনার মাইকেল ভেন লিনজিনের উইকেট। এরপরের ব্যাটসম্যানদের ব্যাটে রান এলেও আস্কিং রান রেটের সঙ্গে পাল্লা দিতে পারেননি তারা। 

৩৭ বলে ৪০ রান করে ক্রেইগ উইলিয়ামস ও ২৭ বলে ৩৭ রান করে ভিসা চেষ্টা করেন। কিন্তু সেটাও এড়াতে পারেনি বড় হার। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রানের বেশি করতে পারেনি নামিবিয়া। 

এমএইচ