বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বাংলাদেশ সফরে ২০ ওভারের ফরম্যাটের সিরিজের জন্য আগেই ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আজ (সোমবার) বাবর আজমের নেতৃত্বে দুই টেস্টর জন্য ২০ সদস্যের স্কোয়াড দিয়েছে পিসিবি।

বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরছেন ওপেনার ইমাম-উল-হক, কামরান গুলাম ও বিলাল আসিফ। জায়গা হারিয়েছেন হারিস রউফ, ইমরান বাট, শাহনওয়াজ দাহানি এবং লেগ স্পিনার ইয়াসির শাহ।

দুই দলের ৩টি-টোয়েন্টির সবকটি হবে মিরপুরে। প্রথমটি হবে আগামী ১৯ নভেম্বর। ২০ ও ২২ নভেম্বর হবে পরের ২ ম্যাচ। প্রথম টেস্টটি হবে ২৬ থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিনশিপের দ্বিতীয় আসরের যাত্রা শুরু হবে মুমিনুল হকদের।

একনজরে বাংলাদেশ সিরিজে পাকিস্তানের ২০ সদস্যের টেস্ট স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।

টিআইএস