২০২০ সালে পাকিস্তানে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের হয়ে অভিষেক বয়ভিত্তিক দলে আলো ছড়ানো সাইফ হাসানের। ধরে খেলার জন্য বেশ সুনাম আছে তার। তবে এবার অনেকটা হুট করেই টি-টোয়েন্টি দলে জায়গা পান এই তরুণ। জায়গা পেয়েছেন সরাসরি একাদশেও। তবে তার ব্যাটিংয়ের ধরণ নিয়ে উঠেছে প্রশ্ন।

অভিষেক ম্যাচে ৮ বল খেলে মাত্র ১ রান করে আউট হন সাইফ। পাকিস্তানি পেসারদের সামলাতে রীতিমতো নাভিশ্বাস উঠেছে তার। তবে সাইফের বিষয়ে সমস্যা দেখছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচশেষে তিনি বললেন, ‘টেকনিকের বিষয় আমি খুব একটা বলতে পারব না। আমার কাছে মনে হয় ওর ভালো টেকনিক আছে। প্রথম ম্যাচ যে কারোরই খারাপ হতে পারে। ও ইনশাআল্লাহ্‌ কামব্যাক করতে পারবে।’

১২৭ রানের পুঁজিতে ম্যাচ জেতা সহজ কাজ নয়। তবুও শেষপর্যন্ত লড়েছেন বাংলাদেশি বোলাররা। ব্যাটসম্যানদের কাঠগড়ায় তুলে বোলারদের বাহবা দিলেন অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, ‘মেহেদী দারুণ পারফর্ম করছে। দলের জন্য ব্যাট ও বল হাতে অবদান রাখছে। তাসকিনও দুর্দান্ত পারফর্ম করছে। সবাই ভালো পারফর্ম করছে। আফিফ আজকে খুব ভালো ব্যাটিং করেছে। সোহান খুব ভালো করেছে। সব কিছু মিলিয়ে আমার মনে হয় আমাদের ব্যাটিংটা আরও ভালো করতে হবে।’

টিআইএস/এমএইচ