ভিন্ন দুই সমীকরণ নিয়ে আজ (শনিবার) একে অন্যের মুখোমুখি হয়েছে বাংলাদেশ আর পাকিস্তান। প্রথম ম্যাচ ৪ উইকেটে হারায় আজ মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। সিরিজ হার ঠেকাতে এছাড়া বিকল্প নেই টাইগারদের। অন্যদিকে পাকিস্তান চাইবে এই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজটি নিজেকে করে নিতে।

সিরিজে ফেরার লড়াইয়ে টস জিতে আজও ব্যাটিংয়ে স্বাগতিকরা। একাদশে কোন পরিবর্তন আনেনি টাইগার টিম ম্যানেজমেন্ট। ওপেনিংয়ে নাঈম শেখের সঙ্গে সাইফ হাসানেই আস্থা রেখেছে। তিনে যথারীতি নাজমুল হোসেন শান্ত। এ ম্যাচেও একাদশে আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 

পাকিস্তান শিবিরে একটি পরিবর্তন। উইনিং কম্বিনেশন ভেঙ্গে আগের ম্যাচের সেরা পারফর্মার হাসান আলীকে বিশ্রাম দিয়েছে তারা। হাসানের জায়গায় ফিরেছেন মোহাম্মদ শাহিন শাহ আফ্রিদি।

এক নজরে দুই দলের একাদশ: 

বাংলাদেশ: নাঈম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আমিনুল ইসলাম ও তাসকিন আহমেদ।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, শাদাব খান, হ্যারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও শাহিন শাহ আফ্রিদি।

টিআইএস