দেশের হয়ে অভিষেক- স্বপ্ন তো থাকে সবারই। অথচ আন্তর্জাতিক ক্যারিয়ারের অভিষেকেই জেরেমি সোলোজানো পড়েছেন দুঃস্বপ্নের মুখে। গলেতে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারের। 

প্রথম দিনের প্রথম সেশনের ২৪তম ওভার চলছিল তখন। রস্টন চেজের একটা শর্ট ডেলিভারি পুল করেন করুনারত্নে। তা সরাসরি আঘাত হানে শর্ট লেগে ফিল্ডিং করা জেরেমি সোলোজানোর হেলমেটের গ্রিলে। 

সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। জ্ঞান থাকলেও বেশ কিছু মুহূর্ত তিনি পড়ে ছিলেন মাটিতেই, তাতে মাঠে উপস্থিত সবার শঙ্কা আরও বেড়েছে বৈকি। তবে তখনো মেডিক্যাল দল চালিয়ে গেছে তার সেবা। যখন তার সেবা চলছে, দুই দলের খেলোয়াড়রাই তখন বেষ্টনী বানিয়ে আড়ালে রেখেছিলেন তাকে। এর একটু পর তাকে কথাও বলতে দেখা যায় তাকে।

তোয়ালে দিয়ে তার মাথা ঢেকে এরপর তাকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয়। তার কিছু পরেই সীমানাদড়ির কাছে দাঁড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সে করে তাকে নেওয়া হয় হাসপাতালে। স্ট্রেচারে তুলে সোলোজানোকে যখন মাঠছাড়া করা হচ্ছে, তার আগ পর্যন্ত শঙ্কায় আচ্ছন্ন কোচ ফিল সিমন্স দাঁড়িয়ে ছিলেন সীমানা দড়ির ওপারে।

২৬ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান সোলোজানো ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদ থেকে উঠে এসেছেন। খেলেছেন ৪০টি প্রথম শ্রেণির ম্যাচও। ২০১৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলেছেন সোলোজানো।

এমএইচ/এনইউ/এটি