ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি সাকিব আল হাসান। দেশে না থাকায় তার চোটের বর্তমান অবস্থা সম্পর্কে ভালো ধারণা নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। প্রশ্ন উঠেছে, টি-টোয়েন্টি সিরিজের পর শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজেও কি পাওয়া যাবে না তাকে?

টেস্ট সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বোর্ড সূত্র থেকে জানা গেছে, ফিজিওর সঙ্গে আলোচনা করতে আগামী ২২ নভেম্বর (সোমবার) দেশে ফিরবেন সাকিব। ওদিন তাকে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে এই বাঁহাতি অলরাউন্ডারকে টেস্ট দলে রাখা হবে কি না।

আগামী ২৬ নভেম্বর শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টের না হলেও যদি ঢাকা টেস্টে সাকিবের ফিট খেলার ন্যূনতম সম্ভাবনা থাকে, তাহলে তাকে নিয়েই সাদা পোশাকের দল দেবেন নির্বাচকরা। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই একই চার্টার্ড ফ্লাইটে চট্টগ্রামে উড়াল দেবে। সে বিমানে সাকিব চড়তে পারবেন কি না সেটি নির্ভর করছে জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর রিপোর্টের ওপর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে সাকিব। এরপর দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুই ম্যাচে মাঠে নামেননি সাকিব। সংযুক্ত আরব আমিরাত থেকে সোজা যুক্তরাষ্ট্রে চলে যান পরিবারের কাছে। সেখান থেকে সোমবার দেশে ফেরার কথা আছে তার। 

টিআইএস/এমএইচ