বর্ণিল এক ক্যারিয়ার চলে এসেছে শেষের খুব কাছে। ক্যারিয়ারজুড়ে নানা কীর্তির জন্ম দিয়েছেন শহিদ আফ্রিদি। আগেই জানিয়ে রেখেছিলেন এবারের পিএসএল দিয়েই বিদায় বলবেন তিনি। এবার ঠিক হয়ে গেল তার দলও। মুলতানস সুলতান থেকে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে যোগ দিয়েছেন তিনি। দলটিতে নাম লিখিয়েই আফ্রিদি জানালেন, শেষটাও রাঙাতে চান ট্রফি দিয়েই। 

সপ্তম আসরের দামামা বেজে গেছে। ড্রাফটের আগেই দল গোছানো শুরু করেছে দলগুলো। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ জানুয়ারি মাঠে গড়াবে পিএসএলের নতুন আসর। তার অনেক আগেই কোয়েটা গ্ল্যাডিয়েটর্স দল গোছানো শুরু করে দিয়েছে। আফ্রিদিকে তো ভিড়িয়েছেই দলে, আফ্রিদির সঙ্গে মুলতান থেকে কোয়েটায় যোগ দিয়েছেন জেমস ভিন্সও। দু’জন ছাড়াও দলে ভিড়িয়েছে ইফতিখার আহমেদ ও ইংলিশ ক্রিকেটার জেমস ভিন্সকে।

দল গোছানোয় যেন কোয়েটাই বেশি তৎপর। ছয় দলের ভেতর এখন পর্যন্ত দলটিই সবচেয়ে বেশি ৪ খেলোয়াড় দলে ভিড়িয়েছে। অন্যদিকে বাবর আজমের দল হিসেবে নিশ্চিত করাচি কিংস, মোহাম্মদ আমিরও আছেন একই দল। ইসলামাবাদ ইউনাইটেড দলে ভিড়িয়েছে উইকেটরক্ষক আজম খানকে।

গ্ল্যাডিয়েটর্সে যোগ দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শহিদ আফ্রিদি, জানান শিরোপা জয়ের আশাও। বলেন, ‘আমি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে যোগ দিতে পেরে আনন্দিত, এমন একটি দল যারা ২০১৯ সালে শিরোপা জেতা সত্ত্বেও শেষ কয়েকটি আসরে উত্থান পতনের মধ্য দিয়ে গেছে। এটিই আমার শেষ পিএসএল আসর। আমার স্বপ্ন ২০১৭ সালে পেশোয়ার জালমির হয়ে যেমনটা করেছিলাম, সেই শিরোপা জয় দিয়েই বিদায় নিতে পারব।’

আগামী ১২ই ডিসেম্বর লাহোরের হাই পারফরম্যান্স সেন্টারে অনুষ্ঠিত হবে পিএসএলের আসন্ন আসরের প্লেয়ার্স ড্রাফট। এর আগে প্রতিটি দলই ৮জন করে ক্রিকেটার দলে টানতে হবে। 

এনইউ