সবুজ গালিচায় ব্যাট হাতে বাজিমাত মধ্যাঞ্চলের ব্যাটসম্যানদের। এবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) উইকেটে কিছুটা ঘাস রাখা হয়েছে বোলারদের সুবিধার কথা চিন্তা করে। সেই উইকেটে রানের ফোয়ারা ছোটাচ্ছেন ব্যাটসম্যানরা। মোহাম্মদ মিঠুন, মিজানুর রহমানের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন মধ্যাঞ্চলের ব্যাটসম্যান সৌম্য সরকার। সঙ্গে সালমান হোসেন ইমন ও মোসাদ্দেক হোসেন সৈকতের ফিফটিতে প্রথম ইনিংসে রান পাহাড় জমা করে ওয়ালটন মধ্যাঞ্চল।

বিসিএলের চলতি আসরের প্রথম রাউন্ডে চট্টগ্রামে বিসিবি উত্তরাঞ্চলের মুখোমুখি হয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। ম্যাচের তৃতীয় দিনে আজ (মঙ্গলবার) দাপুটে সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য। মধ্যাঞ্চল ৩ উইকেট হারিয়ে ৫৬৩ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণার সময় ১০৪ রানে অপরজিত থাকেন সৌম্য। ১৪৮ বলের ইনিংসটি সাজান ১০টি চার ও ১টি ছয়ের মারে।

বিসিবি উত্তরাঞ্চলকে ২১৯ রানের অলআউট ব্যাট করতে নেমে ২ উইকেটে ৪৩০ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে মধ্যাঞ্চল। সৌম্য সরকার ৩৯ ও সালমান হোসেন ৪০ রান করে অপরাজিত ছিলেন। আজ তৃতীয় দিনর সকালে সালমান সাজঘরে ফেরেন ৫৩ রান করে। এরপর মোসাদ্দেক ক্রিজে আসলে রান বাড়ানোর দিকে মনোযোগ দেন সৌম্য। চতুর্থ উইকেটে দুজনের অবিচ্ছেদ্য জুটি থেকে আসে ৯৭ব রান।

এর আক ফাকে সৌম্য তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের নিজের চতুর্থ সেঞ্চুরি। মোসাদ্দেক ৪৭ বলে ফিফটি পূরণ করলে দলীয় স্কোর ৫৬৩ রান তুলতেই ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল। ৩৪৪ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে উত্তরাঞ্চল।

টিআইএস/এটি