একের পর এক ক্রিকেটার আক্রান্ত হয়েছেন করোনায়। শেষে তো একাদশ সাজাতেই বেশ কষ্ট হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ছয় ক্রিকেটার আক্রান্ত হওয়ার পর বাকি ছিলেন কেবল আর চার বিশেষজ্ঞ ব্যাটসম্যান। তাদের নিয়েই একাদশ সাজায় সফরকারীরা। পায় বড় সংগ্রহও। কিন্তু মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ব্যাটে চড়ে সহজ জয় পায় পাকিস্তান।

করাচিতে তিন ম্যাচ সিরিজের শেষটিতে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। আগে ব্যাট করে তাদের সামনে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বড় লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ১৫৮ রানের জুটিতে ৭ বল হাতে রেখেই জিতে যায় পাকিস্তান।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৬৬ রানের জুটি গড়েন ব্রেন্ডন কিং ও সামারাহ ব্রুকস। ৭ চার ও ২ ছক্কায় ২১ বলে ৪৩ রান করে মোহাম্মদ ওয়াসিম বলে কিং ফিরলে এই জুটি ভাঙে। ২ চার ও ৪ ছক্কায় ৩১ বলে ৪৯ রান করেন সামারাহ ব্রুকস।

ব্যাট হাতে ঝড় তুলেন তিন নম্বরে খেলতে নামা অধিনায়ক নিকোলাস পুরান। ২ চার ও ৬ ছক্কায় ৩৭ বলে ৬৪ রান করে মোহাম্মদ ওয়াসিমের বলে আউট হন তিনি। ২৭ বলে অপরাজিত ৩৪ রান আসে ডোয়াইন ব্রাভোর ব্যাট থেকে। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৩ উইকেটে ২০৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৫৮ রান পেয়ে যায় পাকিস্তান। ১০ চার ও ৩ ছক্কায় ৪৫ বলে ৮৭ রান করে রিজওয়ান ও ৯ চার ও ২ ছক্কায় ৫৩ বলে ৭৯ রান করে বাবর ফিরলেও জয় পেতে সমস্যা হয়নি তাদের। ২ চার ও ছক্কায় ৭ বলে ২১ রান করে জয় নিশ্চিত করেন আসিফ আলি

এমএইচ