পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ করে গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। এবার কিউই সফরে গিয়ে কোয়ারেন্টাইন জটিলতায় পড়েছে সফরকারীরা। গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দলটির বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে অনুশীলন নেমেছিলেন। তবে আবার শুনতো হলো দুঃসংবাদ। আপাতত ২১ ডিসেম্বর পর্যন্ত আবার বন্দি জীবন কাটাতে হবে তাদের।

নিউজিল্যান্ড থেকে দলের সঙ্গে থাকা এক সদস্য জানিয়েছেন, স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ দলের সবাইকেই আরও তিন দিন রুম কোয়ারেন্টাইন করতে হবে। সফরে যাওয়া ৩০ সদস্যের মধ্যে দলের প্রায় ২০ সদস্য করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হয়ে নীল ব্যান্ড নিয়ে ‘মুক্তি’র সনদ পেলেও করোনাভাইরাস আক্রান্ত হেরাথের সঙ্গে একই ফ্লাইটে থাকায় হলুদ ব্যান্ড পরতে হবে সবাইকেই। 

সিদ্ধান্ত অনুযায়ী আপাতত ২১ ডিসেম্বর পর্যন্ত মাঠে গিয়ে কোনো ধরনের অনুশীলন, আউটিং এবং জিম করতে পারবে না বাংলাদেশ দল। স্পেশাল সিকিউরিটির অংশ হিসেবে এই ব্যবস্থা নিয়েছে নিউজিল্যান্ড কর্তৃপক্ষ।

সব ঠিক থাকলে আগামী ২১ ডিসেম্বর থেকে অনুশীলন শুরু করতে পারবে বাংলাদেশ দল। তবে করোনাভাইরাসে আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পেতে আরো কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। হোটেল থেকে এই লঙ্কানকে নিয়ে যাওয়া হয়েছে কোভিড সেন্টারে।

সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে।

টিআইএস