ভারতের সঙ্গে প্রত্যাশার পাল্লাটা অবশ্য ভারি ছিল না। কিন্তু বাংলাদেশ যেভাবে গুটিয়ে গেল, আশা ছিল না বোধ হয় এমন কিছুরও। টপ অর্ডাররা ব্যর্থ হয়েছেন আরও একবার। শেষদিকে মেহরব ও আশিকুর যা লড়াইটুকুই করেছেন, তবে ইনিংস লম্বা করতে পারেননি খুব একটা। কোনোমতে ১০০ পার করে অলআউট হয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ওয়েস্ট ইন্ডিজে হওয়া ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতের যুবারা। বাংলাদেশ আগে ব্যাট করে অলআউট হয়েছে ১১১ রানে। ব্যাট করতে নেমে মাত্র ৩ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। রাবি কুমারের বলে বোল্ড হয়ে ৪ বলে ২ রান করে আউট হয়ে যান মাহফিজুল ইসলাম।

১৭ বলে ১ রান করেন আরেক ওপেনার ইফতেখার আহমেদ। ১৯ বলে ৭ রান করে আউট হন প্রান্তিক নওরোজ নাবিলও। মাঝে কিছুক্ষণ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন আইচ মোল্লা। কিন্তু ৪৮ বলে ১৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন তিনি। ৫৬ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশের যুবারা। 

এরপর টাইগার যুবাদের পথ দেখাচ্ছিলেন মেহরব ও আশিকুর। দুজন মিলে গড়ে তুলেন ৫১ রানের জুটি। কিন্তু ৪৮ বলে ৩০ রান করেই ডাউন দ্য উইকেটে এসে খেলতে যান মেহরব। স্টাম্পিংয়ের সুযোগ মিস করেননি উইকেটরক্ষক বানা। 

২৯ বলে ১৬ রান করে রান আউটের ফাঁদে পড়েন আশিকুরও। বাংলাদেশের ইনিংসটাও আর লম্বা হয়নি, থামতে হয় ১১১ রানে। ভারতের পক্ষে ৩ উইকেট নেন রাবি কুমার। ৭ ওভারে মাত্র ১৪ রান দেন তিনি।

এমএইচ