শুরুটা ভালো ছিল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। দশ ওভার পেরিয়ে গেলেও রান উঠছিল না তেমন। উইকেটও খোয়া গিয়েছিল চারটি। সেখান থেকেই লড়াই শুরু শামিম পাটোয়ারীর। সঙ্গী হিসেবে পেলেন বেনি হাওয়েলকে। শামিমের ফিফটির সঙ্গে বেনির দারুণ এক ঝোড়ো ইনিংস চট্টগ্রামকে এনে দিয়েছে ১৪৮ রানের লড়াকু এক পুঁজি।

চলতি বিপিএলে এর আগেও একবার অধিনায়ক বদল করেছিল মেহেদী হাসান মিরাজের বদলে নাঈম ইসলাম হয়েছিলেন অধিনায়ক। আজ সরিয়ে দেওয়া হলো তাকেও। শুধু তাই নয়, নাঈম একাদশের জায়গাটাও হারালেন। তার বদলে অধিনায়ক হিসেবে নেমেছিলেন আফিফ হোসেন ধ্রুব। অধিনায়কত্বের শুরুটা তার হয় টস হেরে।

এরপর দলের শুরুটাও ভালো হয়নি আদৌ। ওপেনার জাকির হাসানকে হারিয়েছে ইনিংসের দ্বিতীয় ওভারেই। উইল জ্যাকস দলকে বড় রানের কক্ষপথেই রেখেছিলেন, তবে তিনিও বিদায় নেন ইনিংসের অষ্টম ওভারে। অধিনায়ক আফিফ শুরুর ধাক্কাটা সামলেছেন বটে, কিন্তু যখন রানের গতি বাড়াতে যাবেন ঠিক তখনই বিদায় নিলেন। এর একটু আগে মিরাজও বিদায় নেন দুই অঙ্কে পা রাখার আগেই। 

দশ ওভার পেরোনোর আগেই চার উইকেট হারিয়ে বিপদের গন্ধ পাচ্ছিল চট্টগ্রাম। এরপরই শুরু শামিমের লড়াইয়ের। শুরুতে অবশ্য তিনি কিছুটা সতর্কই ছিলেন। ১৪তম ওভারে আকবর আলীর বিদায়ের পর তো আরও। তবে শেষ চার ওভারে গিয়ে হাত খুললেন তিনি। সঙ্গী হিসেবে পেলেন হাওয়েলকে। দুজনের ঝড়ে শেষ চার ওভারে চট্টগ্রাম যোগ করেছে ৫১ রান। শামিম পেয়ে যান চলতি বিপিএলে তার প্রথম ফিফটির দেখা। আর হাওয়েল খেলেন ১৯ বলে ২৪ রানের কার্যকরী এক ইনিংস। দুজনের চেষ্টাতেই শেষমেশ চট্টগ্রাম ইনিংস শেষ করে ১৪৮ রান তুলে। 

এনইউ/এটি