দক্ষিণ আফ্রিকার ওয়েবসাইট ইনডিপেন্ডেন্ট অনলাইন (আইওএল) তাদের এক প্রতিবেদনে প্রকাশ করছে, বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়ছেন অ্যাশওয়েল প্রিন্স। হঠাৎ করে কেন সরে দাঁড়াচ্ছেন প্রিন্স? বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানিয়েছে, প্রিন্সের সরে দাঁড়ানো আকস্মিক সিদ্ধান্ত। পারিবারিক কারণ দেখিয়ে বিসিবিতে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বললেন, ‘আমরা তার (প্রিন্স) পদত্যাগের মেইল পেয়েছি। কারণটা পারিবারিক।’ খবরটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও।

তিনি বলেছেন, ‘তার কাছ থেকে ইমেইল পেয়েছি। এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। বোর্ডের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবো।’

তবে তার পদত্যাগ নিয়ে এখনি কোনো মন্তব্য করতে চায় না বোর্ড। আলোচনার পর নিজেদের সিদ্ধান্ত জানাবে বিসিবি।

ঘরের মাঠে পাকিস্তান সিরিজের পর ছুটিতে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় যান প্রিন্স। আসন্ন আফগানিস্তান সিরিজ সামনে রেখে ১৮ বা ১৯ ফেব্রুয়ারি ফেরার কথা ছিল তার। প্রিন্সের সঙ্গে চুক্তি ছিল আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। 

জেমি সিন্ডন্স বিসিবির ব্যাটিং পরামর্শক হয়ে আসার পর আলোচনা চলছিল প্রিন্সের ভবিষ্যৎ নিয়ে। পদত্যাগপত্র পাঠিয়ে যেন প্রিন্স নিজেই সে আলোচনায় ঘি ঢেলে দিলেন।

গত বছর জিম্বাবুয়ে সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যাশওয়েল প্রিন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। এক সিরিজের জন্য চুক্তি হয়েছিল প্রিন্সের সঙ্গে। তবে জিম্বাবুয়ে সফরের পর প্রিন্সের সঙ্গে চুক্তি বাড়ায় ক্রিকেট বোর্ড।

টিআইএস/এমএইচ/এটি