রিয়াল মাদ্রিদ নিজেদের খানিকটা ভাগ্যবান মনে করতেই পারে। কারিম বেনজেমার চোটটা যে এসেছিল আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোর ঠিক আগে। মায়োর্কার বিপক্ষে চোট পেয়ে ছিটকে যাওয়ার ম্যাচে করেছিলেন জোড়া গোল, গত রাতে সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচেও লক্ষ্যভেদ করলেন দু’বার। তাতেই রিয়াল মাদ্রিদ সেল্টার মাঠ থেকে তুলে নিয়েছে ২-১ গোলের কষ্টার্জিত এক জয়।

তবে মধ্য মার্চের সেই ম্যাচের সঙ্গে বেনজেমার প্রত্যাবর্তনের ম্যাচের পার্থক্য, সেল্টার বিপক্ষে দুটো গোলই এসেছে পেনাল্টিতে। হ্যাটট্রিকটাও হয়ে যেতে পারত, যদি সেল্টার আর্জেন্টাইন গোলরক্ষক মাতিয়াস দিতুরো সেভ করে বসতেন আরও একটা পেনাল্টি। তবে হ্যাটট্রিকের আফসোসের চেয়ে দলকে জেতানোর স্বস্তিটাই যে বেনজেমার হচ্ছে বেশি, তা আর বলতে!

সেল্টার মাঠ বালাইদোসে গত রাতে বেনজেমা পেনাল্টি থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন ম্যাচের ১৯ মিনিটে। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা কম করেনি স্বাগতিকরা। তবে থিবো কোর্তোয়ার কল্যাণে গোল হজম করেনি রিয়াল। ইয়াগো আসপাসের ফ্রি কিক আর দেনিস সুয়ারেজের শট ঠেকিয়ে দেন তিনি। 

তবে ৪১ মিনিটে রিয়ালের জালে বল জড়িয়েই দিয়েছিল সেল্টা। থিয়াগো গাইহার্দোর দারুণ শট পোস্টে প্রতিহত হলেও পরে তা বাঁক খেয়ে জড়ায় জালে। তবে ভিএআরে দেখা যায় আসপাস সেই গোলে অফসাইডে থেকে বল ক্লিয়ারে বাধা দেন এডার মিলিতাওকে। যার ফলে রিয়াল মাদ্রিদ প্রথমার্ধ শেষ করে ১-০ গোলে এগিয়ে থেকে।

তবে বিরতির পরই আসপাসের রক্ষণ চেরা পাস থেকে নলিতোর গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। এর কিছু পরই জেইসন মুরিয়ো নিজেদের বিপদসীমায় ফাউল করে বসেন রদ্রিগো গোয়েজকে, পেনাল্টি পায় রিয়াল। তবে বেনজেমার নেওয়া সেই পেনাল্টি ঠেকান দিতুরো। যার ফলে সে যাত্রায় এগিয়ে যাওয়া হয়নি রিয়ালের।

তবে এর কিছু পরই কেভিন ভাসকেজ বক্সে ফাউল করেন ফেরলান্দ মেন্দিকে। আবারও পেনাল্টি যায় রিয়ালের কাছে। এবার আর বেনজেমা গোল করতে ভোলেননি। তার গোলেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। 

এর ফলে দুইয়ে থাকা সেভিয়া থেকে ১২ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। বর্তমানে দলটির সংগ্রহ ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট। দুইয়ে থাকা সেভিয়ার অর্জন এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর চারে থাকা বার্সেলোনা রিয়াল থেকে দুই ম্যাচ কম খেলে জিতেছে ৫৪ পয়েন্ট। আগামীকাল সেই দলটি আবার মুখোমুখি হবে দুইয়ে থাকা সেভিয়ার।

এনইউ