এস্পানিওলকে ৪-০ গোলে হারিয়ে চার ম্যাচ হাতে রেখে লিগ জেতা হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। লিগ জয়ের পরের ম্যাচেই তারা মাঠে নামবে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। সেই ম্যাচের আগে সিমিওনের দল চ্যাম্পিয়নদের 'গার্ড অব অনার' দেবে সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

স্প্যানিশ স্পংবাদমাধ্যম জানাচ্ছে, নগর প্রতিদ্বন্দ্বীদের কোন বাড়তি সম্মান জানাতে রাজি নয় অ্যাটলেটিকো মাদ্রিদ। মাদ্রিদের এই দুই দলের বৈরিতার ইতিহাস অনেক পুরনো। আর তাই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দেওয়ার বিষয়টি নিজেদের দুঃস্বপ্নতেও ভাবতে পারে না অ্যাটলেটিকো।

আর গার্ড অব অনার দেওয়া যেহেতু বাধ্যতামূলক কোন বিষয় নয়, তাই অ্যাটলেটিকো মাদ্রিদও সেই 'বাড়াবাড়ি' করতে রাজি নয়। দলটির উরুগুইয়ান ডিফেন্ডার হোসে হিমেনেজ জানালেন সেটাই, 'রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দেওয়া? আমরা তাদেরকে অভিনন্দন জানাতে পারি। সমর্থকদের প্রতি আমাদের যথেষ্ট সম্মান আছে।'

শুধু হিমেনেজই নন, অ্যাটলেটিকোর অন্য খেলোয়াড়রাও রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দিতে নারাজ। রিয়াল মাদ্রিদের শিরোপা উদযাপন নিজেদের মাঠ পর্যন্ত টেনে আনতে চান না তারা।

রিয়াল মাদ্রিদের জন্য অ্যাটলেটিকোর মাঠে ৯ মে'র ম্যাচটি শুধু আনুষ্ঠানিকতার হলেও স্বাগতিকদের জন্য তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ৩৪ ম্যাচ খেলে ৬১ পয়েন্ট পাওয়া অ্যাটলেটিকো এখন লা লিগার পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করতে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয়টা তাদের খুব জরুরী।

তাই আপাতত রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দেওয়ার ভাবনা মাথায় নেওয়ার চেয়ে নিজেদের ম্যাচে মনোনিবেশ করাটা সিমিওনের দলের জন্য বেশি জরুরী। আর মাদ্রিদকে গার্ড অব অনার দেবেন না জানিয়ে তারাও যেন সেটার দিকেই ইঙ্গিত করলেন।

এইচএমএ