একাদশে ফিরতে পারেন জামাল/ ছবি: কলকাতা মোহামেডান

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আই লিগের একটি ম্যাচে মাঠের বাইরে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। সে চোট কাটিয়ে কলকাতা মোহামেডান মিডফিল্ডার মাঠে ফিরছেন আগামীকাল বৃহস্পতিবার, জানিয়েছেন কলকাতা মোহামেডান কোচ হোসে হাভিয়া।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে মোহামেডানের প্রধান কোচ হোসে হাভিয়া জামালের সর্বশেষ অবস্থা সম্পর্কে বললেন, ‘সে এখন ম্যাচ খেলার জন্য প্রস্তুত।’ আগামীকাল বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় কলকাতার বিশ্ব যুবভারতী স্টেডিয়ামে আইজল এফসির বিরুদ্ধে কলকাতা মোহামেডান আই লিগের অষ্টম ম্যাচ খেলতে নামবে।

জামাল প্রথম ছয় ম্যাচ মূল একাদশে ছিলেন। ষষ্ঠ ম্যাচে এসে হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করায় দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়তে হয় তাকে। ইনজুরির জন্য লিগের সপ্তম ম্যাচে অ্যারোসের বিরুদ্ধে ছিলেন না মাঠেও। জামালকে ছাড়া খেলতে নেমে লিগে সবচেয়ে বেশি গোল হজম করা অ্যারোসের বিপক্ষে ম্যাচে চলতি আসরে প্রথম হারের তেতো স্বাদ নেয় কলকাতা মোহামেডান। আইজল ম্যাচের আগের দিনও কোচকে হার নিয়ে বেশি প্রশ্নের উত্তর দিতে হয়েছে। 

আগের ম্যাচে জামালের অভাব অনুভূত হয়েছে কিনা এই প্রশ্নের কুশলী উত্তর দিয়েছেন হাভিয়া, ‘আমরা দল হিসেবে খেলি। কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের উপর নির্ভর করি না। আমরা দল হিসেবে জিতি, দল হিসেবেই হারি।’ 

অ্যারোসের বিরুদ্ধে হারের পর নিজ দলকে জেগে উঠার আহ্বান কোচের, ‘আমাদের এখনই জেগে উঠতে হবে। অ্যারোসের হারটা আমাদের মধ্যে মানসিকতার পরিবর্তন এনেছে। আমরা জয়ের জন্যই মাঠে নামব।’

আইজল এফসি পয়েন্ট টেবিলে নিচে থাকলেও মোহামেডানের নিচে আছে। তবু হাভিয়া প্রতিপক্ষকে যথেষ্ট সমীহই করছেন, ‘তারা যথেষ্ট ভালো দল। আমাদের জন্য কঠিন ম্যাচই অপেক্ষা করছে।’

কলকাতা মোহামডান আগের ম্যাচগুলোতে যথেষ্ট নিয়ন্ত্রণ রাখলেও পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে না পারার অন্যতম কারণ ফরোয়ার্ডদের জ্বলে উঠতে না পারা। আইজল এফসি’র বিরুদ্ধে এ সমস্যারও সমাধান চান জামালদের কোচ। 

৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কলকাতা মোহামেডান পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। আই লিগের চ্যাম্পিয়ন দল আইএসএলে খেলার সুযোগ পাবে।

এজেড/এটি/এনইউ