স্টিভেন  জেরার্ড কোচ হয়ে আসার আগে থেকেই বসন্তের ছোঁয়া লেগেছিল অ্যাস্টন ভিলায়। তাকে এবার নতুন রূপ দিচ্ছেন সাবেক লিভারপুল অধিনায়ক। কিছুদিন আগে পূর্ণ মেয়াদে দলে ভিড়িয়েছিলেন ফেলিপে কৌতিনিওকে। এরপর জেরার্ড মোরেনোকে সেভিয়া থেকে দলে টেনেছেন। এবার অ্যাস্টন ভিলার চোখ লুইস সুয়ারেজে। সাবেক বার্সা ফরোয়ার্ডকে ফ্রি এজেন্ট হিসেবে দলে ভেড়ানোর কথা চলছে ক্লাবটিতে, জানাচ্ছে ইংলিশ সংবাদ মাধ্যম।

৩৫ বছর বয়সী সুয়ারেজের অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তি শেষ আগামী মাসেই। এরপর তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। তাকে ইতোমধ্যে বিদায়ও জানিয়ে দিয়েছে অ্যাটলেতিকো সমর্থকরা, তিনিও কান্নাভেজা চোখে ছেড়ে গেছেন ওয়ান্দা মেত্রোপলিতানোর পিচ। সেই সুয়ারেজকেই দলে ভেড়ানোর কথা ভাবছে অ্যাস্টন ভিলা। টেলিগ্রাফ জানাচ্ছে, পশ্চিম মিডল্যান্ডসের এই ক্লাবটি মূলত বেঞ্চের শক্তি বাড়াতে তাকে দলে চাইছে। 

তবে তাকে দলে ভেড়ানোরও বেশ কিছু অসুবিধা আছে। খেলোয়াড়ি জীবনে লিভারপুল আর বার্সেলোনার মতো ক্লাবে বিশাল বেতনে খেলা এই স্ট্রাইকারের বেতনটা যে এখনো খুব কম নয়! আর শারীরিকভাবে তিনি ফিট থাকবেন কি না, এই বয়সে এসে প্রিমিয়ার লিগের পরিবেশে খাপ খাওয়াতে পারবেন কি না, এই নিয়েও আছে ভাবনা।

তবে এসব বিষয় সামলে অ্যাস্টন ভিলা যদি শেষমেশ তাকে দলে ভিড়িয়েই ফেলে, তাহলে সুয়ারেজ সেখানে বেশ কিছু সাবেক সতীর্থের সঙ্গ পাবেন। কোচ জেরার্ডই তার সতীর্থ ছিলেন খেলোয়াড়ি জীবনে। সঙ্গে কৌতিনিও তো আছেনই, লিভারপুল আর বার্সেলোনা, দুই ক্লাবেই তাকে সতীর্থ হিসেবে পেয়েছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে পাবেন অ্যাস্টন ভিলাতেও।  

গোল করতে পারেন, করাতেও পটু। মূলত তার এমন প্রোফাইলের কারণেই কোচ জেরার্ডের আগ্রহ বেড়েছে তার ওপর। তার ওপর তার আছে প্রিমিয়ার লিগের অভিজ্ঞতাও। লিভারপুলের হয়ে ১১০ ম্যাচ খেলে তিনি করেছেন ৬৯ গোল। লিভারপুলে লিগ জিততে না পারলেও তিনি তা জিতেছেন স্পেনে গিয়ে। বার্সেলোনার হয়ে চারটি লা লিগা জিতেছেন তিনি। এরপর অ্যাটলেটিকোকেও জিতিয়েছেন একটি লিগ শিরোপা, সেই মৌসুমে ৩২ ম্যাচে ২১ গোল করে বড় ভূমিকাই রেখেছেন ডিয়েগো সিমিওনের দলের শিরোপাজয়ে।

নতুন মৌসুমকে সামনে রেখে দলবদলের বাজারে ব্যস্ত সময়ই কাটাচ্ছে অ্যাস্টন ভিলা। কৌতিনিওকে তো বটেই, সঙ্গে সেভিয়া থেকে দলে ভিড়িয়েছে ডিয়েগো কার্লোসকে। তার একটু আগে লিওঁর মিডফিল্ডার বুবাকার কামারাকে মুফতেই দলে ভিড়িয়েছেন জেরার্ড। সবকিছু ঠিকঠাক থাকলে সেই দলে নাম লেখাতে যাচ্ছেন সুয়ারেজও।

এনইউ