বেনিনের বিপক্ষে আফ্রিকা কাপ অব নেশনসের বাছাইপর্বের ম্যাচে ইতিহাস গড়লেন সেনেগাল অধিনায়ক সাদিও মানে। দশ বছরের ফুটবল ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিক পেয়েছেন এই ম্যাচ, এর মাধ্যমে মানে বনে গেছেন আফ্রিকান দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৩২)।

সেনেগালের জার্সিতে এতদিন ২৯ গোল নিয়ে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন মানে। দেশটির সাবেক স্ট্রাইকার হেনরি কামারারও ছিল সমান ২৯ গোল। বেনিনের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটেই পেনাল্টি থেকে ম্যাচের প্রথম গোল করে কামারাকে ছাড়িয়ে এককভাবে শীর্ষস্থানটি নিজের করে নেন তিনি। এরপর ২২ ও ৬০ মিনিটে আরও দুটি গোল করে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন মানে। তার হ্যাটট্রিকে বেনিনকে ৩-১ গোলে হারিয়েছে সেনেগাল।

এদিকে আগামী মৌসুমের আগেই মানের লিভারপুল ছাড়ার গুঞ্জন ক্রমেই বাড়ছে। বেনিনের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সেই ক্লাব ছাড়ার গুজনের পালে মানে নিজেই হাওয়া দিয়েছেন।

সেনেগালের বেশিরভাগ মানুষ তাকে লিভারপুলে দেখতে চান না জানিয়ে মানে বলেন, ‘সবার মতো আমিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আছি এবং সবার মন্তব্য দেখি। সেখানে তো প্রায় ৬০-৭০ শতাংশ সেনেগালিজ চায় আমি লিভারপুল ছাড়ি, তাই না? তারা যা চায়, আমি সেটাই করব।’

এইচএমএ/এটি