নয় বছর পর বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে। আজ সকালে হোটেল র‍্যাডিসনে চলছে ছবি তোলার পর্ব। আমন্ত্রিত বিশেষ অতিথিরা এই ছবি তুলতে পারছেন। বৃষ্টির হানায় কাজটা কিছুটা কঠিন হয়েছে দর্শনার্থীদের জন্য। তবে উৎসবমুখর পরিবেশে মোটেও ছেদ ফেলতে পারেনি তা।

সকাল সাড়ে দশটা থেকে ছবি তোলা শুরু হয়। তবে তার একটু পরই বেরসিক বৃষ্টির হানা। শুরু থেকে ছবি তোলার জন্য ধরা লাইন তখনই গেল ভেঙে। সবাই গিয়ে আশ্রয় খুঁজলেন লবির সামনে। তবু বৃষ্টির কবলে পড়লেন অনেক দর্শনার্থীই। বৃষ্টির কারণে বাইরেও ছিল যানজট। তাতে পরের দর্শনার্থীদের ভোগান্তিটা কেবল বেড়েছেই। 

এত কিছুর পরও বিশ্বকাপের শিরোপা দেখতে পেরে, তার সঙ্গে ছবি তুলতে পেরে তৃপ্ত সবাই। ছবি তুলে বের হওয়ার আগে দর্শনার্থীদের হাতে তুলে দেওয়া হচ্ছে স্মারকও।

নানা ঝক্কি সামলে ছবি তুলতে এসেছেন অনেকে। তাদেরই একজন তরুণ ফুটবলপ্রেমী নাফিউর, ‘বৃষ্টি, অফিস আরো অনেক বিষয় ছিল। এরপরও বিশ্বকাপ ট্রফি সব কিছুর ঊর্ধ্বে। তাই আজ একেই প্রাধান্য দিয়েছি।’ 

নারী দর্শনার্থীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। বৃষ্টিতে তাদের ভোগান্তিটাও বেড়েছে বৈ কমেনি। তবে শিরোপার দেখা পেতেই সব কষ্ট উবে গেছে একেবারে, জানালেন অদিতি গোমেজ। তার কথা, ‘ভোগান্তি ছিল, বৃষ্টিতে এখানে আসতে গিয়ে বেশ ঝক্কি হয়েছে। তবে ট্রফিটা যখন দেখলাম তখনই সব কষ্টের কথা ভুলেই গেছি। যে শিরোপা পেলে, ম্যারাডোনা, রোনালদো, জিদান, জাভিরা ছুঁয়েছেন, সেই শিরোপা নিজ চোখে দেখছি! এরপর আর সব কিছু মনে থাকে কীভাবে!’

আজ সকাল সাড়ে দশটা থেকে দুপুর পর্যন্ত ফুটবল সংশ্লিষ্ট, কোকাকোলার আমন্ত্রিত অতিথিরা ছবি তোলার সুযোগ পাবেন। বিকেলে ট্রফিকে ঘিরে হবে কনসার্ট। বৈরি আবহাওয়া বিকেল পর্যন্ত চললে কনসার্ট নিয়ে অবশ্য সৃষ্টি হতে পারে অনিশ্চয়তা।

এজেড/এনইউ/এটি