জামাল ভুঁইয়ার সদ্য সাবেক কোচ হোসে হাভিয়া/ছবি: কোলকাতা মোহামেডান

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার দল কোলকাতা মোহামেডান তাদের স্প্যানিশ কোচ হোসে হাভিয়াকে বরখাস্ত করেছে। শুক্রবার রাতে ক্লাবের এক জরুরি সভায় এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

স্প্যানিশ কোচকে বাদ দেয়ার পেছনে ক্রমাগত ব্যর্থতা  ও কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়াকে কারণ হিসেবে দেখানো হয়েছে । বিশেষ করে সর্বশেষ দুই ম্যাচে পয়েন্ট টেবিলের নিচের সারির ২ দল অ্যারোস ও আইজল এফসির কাছে হারেই মুলত কাল হয়ে দাড়িয়েছে হাভিয়ার জন্য। 

আট ম্যাচে তার অধীনে কোলকাতা মোহামেডান চারটি ড্র ও দুটি করে ম্যাচ জিতেছে ও হেরেছে। হাভিয়ার এই আট ম্যাচের মধ্যে ৭ ম্যাচেই জামাল ভূঁইয়াকে একাদশে রেখেছিলেন। ইনজুরির জন্য সপ্তম ম্যাচে তাকে দলের বাইরে রাখেন স্প্যানিশ কোচ। 

হাভিয়াকে বরখাস্ত করলেও তার নিবেদন ও কঠিন পরিশ্রমের জন্য ক্লাব ধন্যবাদ জানিয়েছে। পাশাপাশি তার ভবিষ্যতের জন্য শুভ কামনা ব্যক্ত করেছে কোলকাতা মোহামেডান। 

হাভিয়ার স্থলাভিষিক্ত হচ্ছেন টেকনিক্যাল ডাইরেক্টর সাবকারলাল চক্রবর্তী। তিনি অন্তর্বতীকালীন কোচ হিসেবে অবশিষ্ট মৌসুম দল পরিচালনা করবেন। 

উল্লেখ্য, আট ম্যাচে কোলকাতা মোহামেডানের পয়েন্ট মাত্র ১০। ১১ দলের মধ্যে তাদের অবস্থান সপ্তম।  আই লিগের চ্যাম্পিয়ন দল আইএসএলে খেলার সুযোগ পাবে। ক্রমেই সেই সম্ভাবনা ক্ষীণ হচ্ছে জামালের দল কোলকাতা মোহামেডানের। 

এজেড/এনইউ