পিএসজিতে আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোর সময় শেষ হয়ে আসছে, শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। তবে আনুষ্ঠানিক ঘোষণাটাই আসেনি এখনো। বিচ্ছেদের বিষয়ে দুই পক্ষের কথা চলছে, তবে সব আলাপ এসে আটকে আসছে এক জায়গায়। চুক্তিতে বাকি থাকা ১৪৭ কোটি টাকা ছাড়া এক পা-ও নড়তে নারাজ আর্জেন্টাইন এই কোচ।

গোল ডট কম জানাচ্ছে, চুক্তিতে লেখা ১.৫ কোটি ইউরো বা ১৪৭ কোটি বাংলাদেশি টাকার পুরোটা যেন পচেত্তিনোকে না দিতে হয়, সে আলাপ চালাচ্ছে পিএসজি। তবে পিএসজির ৫০ বছর বয়সী এই কোচ অবশ্য তার দাবি ছাড়ছেন না। 

চুক্তির পুরোটা অবশ্য পচেত্তিনো নিচ্ছেন না। চুক্তির ৩০ লাখ টাকা যাবে পচেত্তিনোর ব্যাকগ্রাউন্ড স্টাফদের পকেটে। এই তালিকায় আছেন তার সহকারী জেসুস পেরেজ, গোলরক্ষণ কোচ টনি হিমেনেজ, মিগেল দ’আগস্তিনো ও তার ছেলে, সেবাস্তিয়ান।

তার সব স্টাফ যেন পিএসজির কাছে পাওনাটা পান, সে কারণেই এই পদক্ষেপ নিয়েছেন পচেত্তিনো। দুই পক্ষের আলোচনাটা এগোচ্ছিল ভালোই। তবে পিএসজির কাছে পচেত্তিনোর চাওয়া তারা যেন চুক্তির প্রতি শ্রদ্ধাশীল হয়। যার ফলে দুই পক্ষের আলোচনাটা দীর্ঘায়িত হচ্ছে। তবে সেটা খুব বেশি দিন চলবে না বলে ধারণা করছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। পচেত্তিনোকে বিদায় করে শিগগিরই নতুন কোচের নাম ঘোষণা করবে দলটি। 

আগামী মৌসুমে পচেত্তিনোর জায়গায় পিএসজিতে দেখা যেতে পারে কাকে, এ নিয়ে জল্পনা কল্পনার শেষ ছিল না। অনেক দিন ধরেই এই জায়গায় এগিয়ে ছিলেন জিনেদিন জিদান। তবে শেষ এক সপ্তাহে শোনা যাচ্ছে, তিনি আর পিএসজির কোচ হচ্ছেন না। লে’কিপেকে দেওয়া এক সাক্ষাৎকারে জিদান ফ্রান্সের কোচিংয়ের ইচ্ছা প্রকাশ করেন, এরপরই মূলত সব গুঞ্জন থিতিয়ে পড়ে অনেকটাই।

ফলে এ জায়গায় ক্রিস্তোফ গালতিয়ে’র নাম উঠে আসছে এই তালিকায়। গোল ডট কম জানাচ্ছে, চলতি মাসের শুরুতে ফরাসি এই ক্লাব নিসের সঙ্গে কোচের বিষয়ে কথা বলেছে, একই সময় গালতিয়ে’র সঙ্গেও কথা চালিয়ে যাচ্ছে পিএসজি। 

এনইউ/এটি