বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে ১৭ তম রাউন্ডের শেষ ম্যাচ ছিল আজ বুধবার। সেই ম্যাচে বড় জয়ই পেয়েছে বাংলাদেশ পুলিশ। মুক্তিযোদ্ধা সংসদকে ৪-১ গোলে হারিয়েছে তারা। 

এই হারে মুক্তিযোদ্ধার রেলিগেশন শঙ্কা বাড়ল আরো বেশি করে। ১৭ ম্যাচে মুক্তিযোদ্ধা ও রহমতগঞ্জের পয়েন্টও ১১। বুধবারের ম্যাচে মুক্তিযোদ্ধা পয়েন্ট পেলে রহমতগঞ্জকে রেলিগেশন জোনে রেখে নিজেদের অবস্থান উপরে তুলতে পারত। পুলিশ এই জয়ে মোহামেডানের সঙ্গে সমান ২৫ পয়েন্ট অর্জন করেছে। গোল ব্যবধানে মোহামেডানের চেয়ে এক ধাপ পিছিয়ে সপ্তম স্থানে। 

শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচের তিন মিনিটেই লিড নেয় সফরকারী পুলিশ। আইভোরি কোস্টের ফুটবলার ক্রিশ্চিয়ান কৌয়াকোর গোলে এগিয়ে যায় দলটি। ১৫ মিনিট পর মুক্তিযোদ্ধার বুরুন্ডির ফুটবলার সৌদি আব্দুল্লাহ গোল করে সমতা আনেন। আইভোরি কোস্টের এই ফুটবলার আবার দলকে লিড এনে দেন। ২৬ মিনিটে তার গোলে স্কোরলাইন হয় ২-১। বিরতি যাওয়ার কিছুক্ষণ আগে পুলিশের বাবলুর গোলে জয়ের ভিত তৈরি হয়। 

৩-১ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দুই দল। স্বাগতিক মুক্তিযোদ্ধা ম্যাচে ফেরার চেষ্টা করে পারেনি। উল্টো ইনজুরি সময়ে আরেকটি গোল হজম হয়। ক্রিশ্চিয়ানের মতো বাবলুও জোড়া গোল করেন। 

আগামী দুই দিন বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিরতি। ২ জুলাই থেকে শুরু হবে ১৮ তম রাউন্ডের খেলা। ঈদের আগে ১৮ রাউন্ডের খেলা পূর্ণাঙ্গভাবে শেষ হবে। ১৯ রাউন্ডের কিছু ম্যাচ ঈদের পর অনুষ্ঠিত হবে। 

এজেড/এটি