প্রিমিয়ার লিগে এবার তিন ব্রাজিলিয়ানকে নিয়ে জমে উঠেছিল দলবদলের বাজার। যার মধ্যে দুজনের পরবর্তী গন্তব্য স্থির হয়ে গেছে। ম্যানচেস্টার সিটি থেকে গ্যাব্রিয়েল জেসুসের আর্সেনালে এবং এভারটন থেকে রিচার্লিসনের টটেনহ্যামে যোগ দেওয়ার বিষয়টি এখন সময়ের ব্যাপার। তবে অপর ব্রাজিলিয়ান রাফিনহার দলবদলের নাটক যেন শেষই হচ্ছে না, উল্টো নিত্য ডালপালা গজাচ্ছে।

ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা বার্সেলোনায় যেতে চান, তার সঙ্গে ব্যক্তিগত বার্সার বোঝাপড়াও আছে বলে শোনা গিয়েছিল। তবে বার্সেলোনার আর্থিক দুরবস্থার কারণে জুতসই কোন প্রস্তাব এখনো রাফিনহার বর্তমান ক্লাব লিডস ইউনাইটেডকে দিতে পারেনি তারা।

অপরদিকে দুই ইংলিশ ক্লাব আর্সেনাল এবং চেলসিতাকে দলে পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে নিরন্তর। জেসুসকে দলে ভেড়ানোর পর রাফিনহাকে নিয়ে আর্সেনালের আগ্রহে কিঞ্চিত ভাঁটা পড়লেও চেলসি দমে যাওয়ার পাত্র নয়। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, রাফিনহার জন্য বেশ বড় অঙ্কের একটি প্রস্তাব লিডসকে দিয়েছে চেলসি, লিডসও নাকি সেই প্রস্তাবে সন্তুষ্ট।

তবে বার্সার জন্য পথ চেয়ে বসে থাকা রাফিনহা এখনো চেলসির প্রস্তাবে সায় দিচ্ছেন না। এক্ষেত্রে তার এজেন্ট এবং সাবেক বার্সা ফুটবলার ডেকোও তাকে সমর্থন দিচ্ছেন বলে জানা গেছে। রাফিনহার দলবদলের নাটক তাই শিগগিরই শেষ হচ্ছে না।

লিডস ইউনাইটেডের সঙ্গে রাফিনহার বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ পর্যন্ত। ২০২০ সালে ফরাসি ক্লাব রেন থেকে লিডসে পাড়ি জমিয়েছিলেন রাফিনহা, নিজেকে দলের আক্রমণভাগের প্রাণভোমরায় পরিণত করতে খুব বেশি সময় নেননি তিনি। লিডসের হয়ে এখন পর্যন্ত দুই মৌসুমে ১৭ গোল এবং ১২ অ্যাসিস্ট করেছেন তিনি।

এইচএমএ