ট্রান্সফার মার্কেটে তাকে ঘিরে আলোচনা তুঙ্গে! সেটাই তো স্বাভাবিক, তিনি যে সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বয়স ৩৭ পেরিয়ে গেলে কী হবে ম্যাজিক ফুরিয়ে যায়নি। সেই ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে কোন ক্লাবে যাবেন?

এই প্রশ্নের মুখে দাঁড়িয়ে জল্পনার কমতি নেই! উত্তরটাও আপাতত জানা নেই ট্রান্সফার মার্কেট বিশ্লেষকদেরও। কেউ তো বলছেন তিনি ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাবে নাম লেখাতে পারেন। যে এই লড়াইয়ে চেলসি এগিয়ে রয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজ এই মহাতারকাকে বরণ করে নিতে প্রস্তুত।

তাহলে কী রোনালদো সত্যিই যাচ্ছেন চেলসিতে? ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে হারিয়ে চাপেই আছে দলটি। এমন সময়ে রোনালদোকে পেলে দল যথেষ্ট শক্তিশালী হয়ে যাবে বলাই যায়! তবে রোনালদো কী ভাবছেন? চেলসি কী ভাবছে? চেলসি হেড কোচ টমাস টুখেল রহস্য ছড়িয়ে দিলেন। প্রশ্ন ছিল তার কাছে ‘ক্রিশ্চিয়ানো রোনালদো কি যোগ দিচ্ছেন চেলসিতে?’ জবাবে টুখেলের ছোট্ট উত্তর ‘আমি আপনাকে এটি বলব না।’ মানে রহস্য রাখলেন তিনি!

ইংলিশ গণমাধ্যম জানাচ্ছে, চেলসির নতুন কর্ণধার বোয়েহলি ও কোচ টমাস টুখেল মিলে রোনালদোকে নিতে চাইছেন। ১৫ মিলিয়ন পাউন্ডের এক প্রাথমিক বিড দেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন তারা। ম্যানচেস্টার ইউনাইটেড ঠিক দাম পেলেই হয়তো ছাড়বে রোনালদোকে।

এদিকে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা ইউনাইটেডকে জানানোর পর আর ওল্ড ট্রাফোর্ড মুখো হননি রোনালদো। ব্যক্তিগত কারণে এখন ছুটিতে রয়েছেন তিনি, যার ফলে প্রাক-মৌসুমে এই কিংবদন্তিকে পাচ্ছে না ম্যানইউ।

এটি