চেলসি নাকি বার্সেলোনা, কোথায় হচ্ছে রাফিনিয়ার পরবর্তী গন্তব্য, এ নিয়ে শেষ কিছু দিনে জল্পনা কল্পনার শেষ ছিল না। তবে গত কাল থেকেই বিষয়টা পরিষ্কার ছিল, যে বার্সেলোনাই হতে যাচ্ছে ব্রাজিলিয়ান এই উইঙ্গারের পরবর্তী ক্লাব। অবশেষে বার্সেলোনা নিজেই দিলো ঘোষণা। ব্রাজিলের এই ফরোয়ার্ড অবশেষে কাতালান ক্লাবটিতেই যাচ্ছেন।

আজ বুধবার এক বিবৃতিতে কাতালান ক্লাবটি জানিয়েছে, রাফিনিয়াকে দলে ভেড়ানোর জন্য লিডসের সঙ্গে নীতিগত চুক্তি হয়ে গেছে তাদের। এখন কেবল মেডিক্যাল পরীক্ষাটাই বাকি। যা সারতে আজই বার্সেলোনায় পৌঁছে যাবেন লিডসের বিদায়ী এই ফরোয়ার্ড।

আরও পড়ুন>> মেসির আপত্তির মুখে রোনালদোকে ফিরিয়ে দিল পিএসজি

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড শেষ দুই বছর ধরে খেলেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে। ব্রাজিল জাতীয় দলের হয়ে ৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। আছেন বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়ার লড়াইয়েও।

স্প্যানিশ ক্লাবটির সঙ্গে চুক্তি কয় বছরের হতে যাচ্ছে, সেটা অবশ্য জানায়নি ক্লাব কর্তৃপক্ষ। অবশ্য স্থানীয় সংবাদ মাধ্যমের খবর, ২০২৭ সাল পর্যন্ত তিনি থাকছেন কাতালান ক্লাবটিতে।

আরও পড়ুন >> ১১ জনকে ছেড়ে দিচ্ছে পিএসজি, মেসি-নেইমারদের ভাগ্যে কি আছে?

কত কোটি টাকা খরচে তিনি কাতালান ক্লাবটিতে যোগ দিচ্ছেন, সেটাও বার্সেলোনা জানায়নি। তবে দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, প্রায় ৫৬০ কোটি টাকা লিডসকে দিচ্ছে বার্সা। বিভিন্ন শর্ত পূরণ হলে ইংলিশ ক্লাবটি পাবে আরও অর্থ। সে অঙ্কটাও নেহায়েত কম নয়, ৫০ লাখ ইউরো বা ৫৬ কোটি টাকা শর্তপূরণ হলে বার্সা দেবে লিডসকে। 

চলতি দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে রাফিনিয়াকে দলে টানল বার্সা। এর আগে চেলসি থেকে ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিশ্চেনসেন, আর এসি মিলান থেকে মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসিকে বিনামূল্যে দলে ভিড়িয়েছিল লা ব্লাউগ্রানারা।

এনইউ