তৃতীয় স্ত্রীর সঙ্গে পেলে

শিরোনাম দেখে কি চমকে গেলেন? সেটাই তো স্বাভাবিক। সন্তান, যাদের সঙ্গে রক্তের বন্ধন তাদেরই কীনা চেনেন না ফুটবল কিংবদন্তি পেলে! নিজের কতজন সন্তান আছে-সেটা জানেনই না ব্রাজিলের এই মহাতারকা। কোন ভনিতা না রেখে নিজেই স্বীকার করে নিলেন, নিজের তিন স্ত্রী ছাড়াও একাধিক বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের। প্রেমিকাদের ঘরেও তার সন্তান জন্ম হয়েছে। সব মিলিয়ে তার সন্তানের সংখ্যা কত? সেই উত্তর জানা নেই খোদ পেলের!

পেলেকে নিয়ে একটি ডকুমেন্টরি প্রকাশ হতেই মিলেছে এই তথ্য। তিন বিশ্বকাপ জয়ী পেলে জানালেন, তার তিন স্ত্রী। তিনবার বিয়ে করলেও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল। সে বান্ধবীদের অনেকের ঘরেই জন্ম নিয়েছে তার সন্তান। 

ফুটবল সম্রাট খ্যাত পেলে বলেন, ‘একাধিক সন্তানের সঙ্গে আমার পরিচয় হয়েছে অনেক পরে। সব মিলিয়ে নিজের কতগুলি সন্তান আছে, সেটা আমি নিজেও জানি না। তবে এই বিবাহ বহির্ভূত সম্পর্কগুলির ব্যাপারে আমারর স্ত্রীরা জানতেন। কারও কাছে কোনও কিছুই গোপন করিনি।’

১৯৬৬ সালে প্রথম বিয়ে করেন পেলে। তারপর দ্বিতীয় বিয়ে ১৯৯৪ সালে। প্রথম দুই স্ত্রীর সংসারে পেলের সন্তান সংখ্যা পাঁচজন। ২০১৬ সালে করেন তৃতীয় বিয়ে। এই ঘরে আছে দুই সন্তান। এই ৭ জনের বাইরেও আরও বেশ কয়েক জন সন্তান আছে পেলের। তাদের সংখ্যাটা এখনো জানেন না ৮০ বছর বয়সী এই কিংবদন্তি!