জয় দিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করতে পারল না লিভারপুল। ঘরের মাঠে ইংলিশ জায়ান্টদের ২-২ গোলে রুখে দিল প্রিমিয়ার লিগে উঠে আসা নবীন দল ফুলহাম। ম্যাচে স্বাগতিক অধিনায়ক অ্যালেক্সান্ডার মিট্রোভিচের গোলে দুইবার পিছিয়ে পড়ে লিভারপুল, তবে নতুন স্ট্রাইকার দারউইন নুনেজ এবং মোহামেদ সালাহ’র গোলে দুইবারই সমতায় ফেরে। তাতে ক্র্যাভেন কটেজ থেকে অন্তত ১ পয়েন্ট নিয়ে ফিরতে সমর্থ হয় ইয়ুর্গেন ক্লপের দল।

নিজেদের ডেরায় লিভারপুলকে ম্যাচের প্রথম বাঁশি থেকেই তটস্থ রাখে ফুলহাম। প্রথম মিনিটেই অলরেড ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ডের ভুলের সুযোগে বল পেয়ে ফুলহাম অধিনায়ক অ্যালেক্সান্ডার মিট্রোভিচ বাঁ পায়ে শট নেন গোল তাক করে, তবে অল্পের জন্য তার শট ডান দিকের পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

৩২ মিনিটে সার্বিয়ান স্ট্রাইকার মিট্রোভিচের সুবাদেই ম্যাচে প্রথম এগিয়ে যায় ফুলহাম। কেনি তেতের দুর্দান্ত ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়িয়ে কটেজে আনন্দের জোয়ার আনেন তিনি। ৩৯ মিনিটে লুইস দিয়াজের শট পোস্টে লাগলে সমতায় আসার সুযোগ নষ্ট হয় অলরেডদের। প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি গত মৌসুমে এক পয়েন্টের জন্য লিগ শিরোপা হারানো লিভারপুল।

অবশেষে দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ক্লাবের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় নুনেজের গোলে সমতায় ফেরে লিভারপুল। ৫১ মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনোকে তুলে নিয়ে উরুগুইয়ান স্ট্রাইকার নুনেজকে মাঠে নামান ক্লপ। প্রিমিয়ার লিগ অভিষেকেই মূল্যবান গোল করে দলকে সমতায় ফেরান ২৩ বছর বয়সী এই ফুটবলার। বক্সের ভেতর সালাহ’র পাঠানো বল ব্যাকহিল করে জালে জড়ান তিনি।

৭২ মিনিটে ফের ম্যাচে এগিয়ে যায় স্বাগতিক ফুলহাম। বক্সের ভেতর লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ফুলহাম স্ট্রাইকার মিট্রোভিচকে ট্যাকল করেন, টাইমিংয়ের গড়মিলে বলের বদলে মিট্রোভিচের পায়ে আঘাত করে বসেন। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে লক্ষ্যভেদ করে ফের ফুলহামকে এগিয়ে দেন এই সার্বিয়ান।

তবে ৮০ মিনিটে সালাহ বক্সের ভেতর জটলার মধ্য থেকে বল জালে পাঠালে ম্যাচে দ্বিতীয়বারের মতো লিড হারাতে হয় মার্কো সিলভার ফুলহামকে। ম্যাচের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে অধিনায়ক জর্ডান হেন্ডারসনের শট ক্রসবারে না লাগলে পূর্ণ ৩ পয়েন্ট পেতে পারত লিভারপুল।

এইচএমএ